সহজ জয়ে এগিয়ে গেল আফগানিস্তান

27

সহজ জয়ে সিরিজে ১-০ ব্যবধানে লিড নিল আফগানিস্তান। আয়ারল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ৫ উইকেটে জয় পেয়েছে আফগানরা। ওয়ানডে সিরিজ শুরুর আগে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে আয়ারল্যান্ডকে হোয়াইটওয়াশ করে আসঘার আফগানের দল। সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামীকাল ২ মার্চ।
গতকাল বৃহস্পতিবার ভারতের দেহরাদুনের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে আয়ারল্যান্ডের দেয়া ১৬২ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ৪১.৫ ওভারে ৫ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় আফগানিস্তান। দলের পক্ষে সর্বোচ্চ ৪৬ রান করেন গুলবদিন নাইব। দ্বিতীয় সর্বোচ্চ ৪৩ রান করেন মোহাম্মদ শাহজাদ। আয়ারল্যান্ডের বোলারদের মধ্যে বয়েড র‌্যানকিন ২টি, সিমি সিং ১টি, ব্যারি ম্যাকার্থি ১টি ও জর্জ ডকরেল ১টি করে উইকেট শিকার করেন।
এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ৪৯.২ ওভারে ১৬১ রান সংগ্রহ করে অলআউট হয় আয়ারল্যান্ড। আইরিশদের তিনজন ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে রান করেন। ওপেনার পল স্টার্লিং দলের সেরা রান সংগ্রহকারী ব্যাটসম্যান। ওয়ানডে ক্যারিয়ারের ১৭তম হাফ সেঞ্চুরি করেন তিনি। ৮৯ রান করে আউট হন স্টার্লিং। দ্বিতীয় সর্বোচ্চ ৩৭ রান করেছেন জর্জ ডকরেল। ১০ রান করেন কেভিন ও’ব্রাইন।
আফগানিস্তানের বোলারদের মধ্যে মুজিব উর রহমান ও দৌলৎ জাদরান তিনটি করে এবং গুলবদিন নাইব ২টি, রশীদ খান ১টি ও মোহাম্মদ নবী ১টি করে উইকেট শিকার করেন।