হাছনদন্ডি প্রাথমিক বিদ্যালয়ের ভবন উদ্বোধনকালে এমপি নজরুল

সরকার শিক্ষা প্রসারে ব্যাপক কাজ করে যাচ্ছেন

চন্দনাইশ প্রতিনিধি

10

চট্টগ্রাম-১৪ আসনের সাংসদ আলহাজ নজরুল ইসলাম চৌধুরী বলেছেন, বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার হিসেবে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি শিক্ষার প্রসারে ব্যাপক কাজ করে যাচ্ছেন। তার ধারা বাহিকতায় হাছনদন্ডি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গত অর্থ বছরে ৫৮ লক্ষ টাকা ব্যয়ে ১ তলা ভবন নির্মাণ করা হয়। এলাকার সাধারণ মানুষের দাবির প্রেক্ষিতে তার নিজস্ব তহবিল ও ইউনিয়ন পরিষদের অর্থায়নে প্রায় ২ লক্ষ টাকা ব্যয়ে শহীদ মিনার নির্মাণ করা হয়েছে।
শহীদ মিনার নির্মাণের মধ্যদিয়ে এ এলাকার জনগণ মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী হয়ে কাজ করতে আগ্রহ বাড়বে বলে তিনি অভিমত ব্যক্ত করেন। তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী নিরক্ষরমুক্ত বাংলাদেশ করতে ব্যাপক পরিকল্পনা গ্রহণ করেছেন। ছাত্রীদের বিনা বেতনে অধ্যায়ন, উপবৃত্তি, মেধাবৃত্তি চালু, বছরের প্রথমদিন শিক্ষার্থীদের মাঝে বিনা মূল্যে বই বিতরণসহ বিভিন্ন কর্মসূচী সফলভাবে করে যাচ্ছেন। ফলে দেশে নিরক্ষতার হার দিন দিন কমে যাচ্ছে। গত শুক্রবার আগস্ট সকালে উপজেলার সাতবাড়িয়া হাছনদন্ডি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন একাডেমিক ভবন ও নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন উপলক্ষে বিদ্যালয় মাঠে এক সভা ইউপি চেয়ারম্যান আহমদুর রহমান ভেট্টার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম-১৪ আসনের সাংসদ আলহাজ নজরুল ইসলাম চৌধুরী। সভায় স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহীনুর আকতার।
এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রাক্তন শিক্ষা কর্মকর্তা অধ্যাপক ছালে জহুর, প্রধান শিক্ষক মমতাজ উদ্দীন, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) হাসান আল মামুন, কৃষকলীগ নেতা নবাব আলী, আল মাহমুদ সেলিম, হাসান মুরাদ প্রমুখ। পরে তিনি শহীদ মিনার ও একাডেমিক ভবনের ফলক উম্মোচন করে আনুষ্টানিক উদ্বোধন করেন।