ছাত্র ফোরামের সভায় আবু সুফিয়ান

সরকারের ব্যর্থতায় চট্টগ্রামবাসী এখন পানিবন্দি হয়ে আছে

8

মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি আবু সুফিয়ান বলেছেন, সরকারের ব্যর্থতায় চট্টগ্রামবাসী এখন পানিবন্দি হয়ে আছে। বিগত কয়েক দিনের ভারী বৃষ্টিপাতে জনজীবন অচল হয়ে পড়েছে। নিচু এলাকায় পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হওয়ায় নগরবাসীর দুর্ভোগের শেষ নেই। পাহাড়ধসে মৃত্যুর ঘটনা ঘটেই চলেছে। অবিলম্বে পাহাড়ে ঝুঁকিপূর্ণ বসবাসরতদের বিষয়ে স্থায়ী সমাধানকল্পে যথাযত পদক্ষেপ গ্রহণ করা জরুরী।
তিনি বুধবার বিকালে চান্দগাঁও আবাসিকে অস্থায়ী কার্যালয়ে চট্টগ্রামস্থ উখিয়া-টেকনাফ জাতীয়তাবাদী ছাত্র ফোরামের ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি আরো বলেন, সরকার অযৌক্তিকভাবে গ্যাসের দাম বাড়িয়ে নাগরিক জীবন বিপর্যস্ত করে তুলেছে। কর্ণফুলি গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী গ্রাহকের কাছ থেকে কোটি কোটি টাকা নিয়েও নতুন গ্যাস সংযোগ প্রদান করছে না। এতে চট্টগ্রামের ব্যবসা বাণিজ্য ও গৃহস্থালী কাজে মারাত্মক সমস্যা হচ্ছে। টাকা নিয়ে গ্যাস সংযোগ না দেয়া চট্টগ্রামবাসীর প্রতি অমানবিক ও বিমাতাসুলভ আচরণ।
সংগঠনের সভাপতি শফিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি উপস্থিত ছিলেন মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন লিপু ও বায়েজিদ থানা বিএনপির সাধারণ সম্পাদক আবদুল কাদের জসিম। সংগঠনের সাধারণ সম্পাদক সাঈদ হোসেনের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন নগর ছাত্রদল নেতা মো. সাহাবুদ্দীন শিহাব, চবি ছাত্রদলের সহ সভাপতি আলাউদ্দীন মহসিন, ছাত্র ফোরামের সিনিয়র যুগ্ম সম্পাদক মো. ফয়সাল উদ্দিন, প্রচার সম্পাদক শহীদ উল্লাহ, মিনহাজ উদ্দিন, মো. ফোরকান প্রমুখ। বিজ্ঞপ্তি