সন্দ্বীপে আ.লীগ নেতা জামালের গাড়িতে হামলা

সন্দ্বীপ প্রতিনিধি

16

সন্দ্বীপে আওয়ামী লীগ নেতা ও চক্ষু চিকিৎসক জামাল উদ্দিন চৌধুরীর গাড়ীতে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। সোমবার দুপুর ১২টার দিকে স্থানীয় ধোপার হাটে তার গাড়ীতে এবং দুপুর ২টায় এরশাদ মার্কেটে তার ফ্রি চিকিৎসা প্রচারণায় ব্যবহৃত গাড়ীতে হামলা চালানো হয়েছে। এ সময় মুক্তাদির (২০) নামের এক যুবক আহত হয়েছে। ডা. জামাল স্বাধীনতা চিকিৎসক পরিষদের কেন্দ্রীয় নেতা ও স›দ্বীপ আসনে ২০০৯ সালে আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য প্রার্থী ছিলেন।
জানা গেছে, দুপুরে মুছাপুর ধোপার হাট সংলগ্ন হীরাপাড়ায় এক আওয়ামী লীগ সমর্থকের জানাযা শেষে অপরিচিত এক যুবক দ্রæত
ডা. জামালকে ওই স্থান ত্যাগ করার জন্য বললে তিনি তাৎক্ষণিক সফর সঙ্গীদের নিয়ে গাড়ীতে উঠে সন্দ্বীপ সদর অভিমুখে যাত্রা শুরু করেন। এ সময় পিছন থেকে তাঁকে বহনকারী মাইক্রোবাস লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করা হয়। এতে গাড়িটির গ্লাস ভেঙ্গে যায়। এদিকে দুপুর ২টায় স্থানীয় বাউরিয়া এরশাদ মার্কেটের সামনে ডা.জামাল কর্তৃক মঙ্গলবার (আজ) অনুষ্ঠেয় ফ্রি চিকিৎসার প্রচারণার কাজে ব্যবহৃত টেক্সী ভাংচুর করা সহ প্রচার কাজে নিয়োজিত মুক্তাদির নামের এক যুবককে বেদম মারধর করে সন্ত্রাসীরা। ডা. জামাল ওই যুবককে ছাত্রলীগের সদস্য ও তাঁর কর্মী দাবী করে তার অবস্থা সংকটাপন্ন বলে জানান।
ডা. জামাল বলেন, ২০০৯ সালে আমি আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য পদে প্রার্থী ছিলাম। আসন্ন নির্বাচনে আমি আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ঘোষণা দেওয়ার পর থেকে আমার রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীর রোষানলে আছি। ফ্রি চিকিৎসা ক্যাম্পের প্রচারণায় হামলার বিষয়টিকে তিনি ন্যাক্কারজনক আখ্যায়িত করে আইনশৃংখলা বাহিনীকে অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবী জানান।
সন্দ্বীপ থানার ওসি মো. শাহজাহান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, তদন্তের মাধ্যমে অপরাধীদের খুঁজে বের করা হবে।