ঘরের মাঠে রিয়াল মাদ্রিদের বড় জয়

শেষ ষোলয় পিএসজি

4

গ্যালাতাসারের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচের পর এবার ঘরের মাঠেও জয় তুলে নিয়েছে রিয়াল মাদ্রিদ। রদ্রিগোর হ্যাটট্রিক আর বেনজেমার জোড়া গোলে গ্যালাতাসারেকে ৬-০ গোলে বিধ্বস্ত করেছে লস ব্লাঙ্কোরা। আরেক ম্যাচে, সার্বিয়ান ক্লাব রেড স্টার বেলগ্রেডের বিপক্ষে ৪-০ ব্যবধানের জয় নিয়ে ঘরে ফেরে টটেনহাম। আরেক ম্যাচে, আটালান্টার বিপক্ষে ১-১ ড্র করে ম্যানচেস্টার সিটি। ‘এ’ গ্রুপের প্রথম দুই ম্যাচে মাত্র ১ পয়েন্ট পাওয়া রিয়াল চতুর্থ ম্যাচ শেষে ৭ পয়েন্ট নিয়ে দুইয়ে। মাউরো ইকার্দির ২১ মিনিটের লক্ষ্যভেদে ক্লাব ব্রুজকে ১-০ গোলে হারিয়ে এই গ্রুপ থেকে নকআউটের টিকিট কেটেছে পিএসজি। ৪ ম্যাচে ১২ পয়েন্ট তাদের। পরের ম্যাচে রিয়ালের মাঠে নামবে ফরাসি চ্যাম্পিয়নরা। বদলি খেলোয়াড় ডোগলাস কস্তার চমৎকার গোলে শেষ মুহূর্তে জয় পেয়েছে জুভেন্টাস। ২-১ গোলে তারা জিতেছে লোকোমোতিভ মস্কোর মাঠে। এই জয়ে ২ ম্যাচ হাতে রেখে ‘ডি’ গ্রুপ থেকে শেষ ষোলোতে জুভরা। ৪ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে জুভেন্টাস। একই দিন বায়ার লেভারকুসেনের মাঠে ২-১ গোলে হেরে গেছে অ্যাতলেতিকো মাদ্রিদ। ৭ পয়েন্টে দ্বিতীয় স্থানে স্প্যানিশ জায়ান্টরা।
অলিম্পিয়াকোসকে ২-০ গোলে হারিয়ে ‘বি’ গ্রুপ থেকে শেষ ষোলোতে উঠেছে বায়ার্ন। ৬৯ মিনিটে রবার্ট লেভানদোভস্কি ও ৮৯ মিনিটে ইভান পেরিসিচ করেন গোল। ৪ ম্যাচে ১২ পয়েন্ট তাদের। সন হিউং মিনের জোড়া গোলে টটেনহাম হটস্পার ৪-০ গোলে হারিয়েছে রেড স্টার বেলগ্রেডকে, ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে তারা। এগিয়ে থেকেও ১০ জনের ম্যানচেস্টার সিটি হোঁচট খেয়েছে আতালান্তার মাঠে। ‘সি’ গ্রুপের শীর্ষে থাকলেও ১-১ গোলের এই ড্রয়ে শেষ ষোলোর জন্য অপেক্ষায় থাকতে হচ্ছে সিটিজেনদের।
৪ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানসিটি। গ্রুপের আরেক ম্যাচে ৬ গোলের থ্রিলারে ৩-৩ গোলে ড্র করেছে ডায়নামো জাগরেব ও শাখতার দোনেৎস্ক। দুই দলেরই সমান ৫ পয়েন্ট। তবে গোলব্যবধানে এগিয়ে থেকে দ্বিতীয় স্থানে শাখতার।