শিশু অধিকার সচেতনতায় গাইবেন সাবিনা ইয়াসমিন

41

শিশু অধিকার, শিশুশ্রম রোধ এবং শিশুদের মধ্যে অন্ধত্ব নিবারণে সচেতনতা বৃদ্ধির উদ্দেশ্যে আয়োজিত এক কনসার্টে সংগীত পরিবেশন করবেন খ্যাতিমান গায়িকা সাবিনা ইয়াসমিন। একই কনসার্টে আরও গাইবেন সংগীতশিল্পী আবিদুর রেজা জুয়েল, বেনুকা ইনস্টিটিউট অব ফাইনে আর্টস ও সান চাইল্ড মিউজিক্যাল দলের সদস্যসহ দেশের একাধিক নামকরা শিল্পী। মঙ্গলবার রাজধানীর ট্রপিক্যাল ডেইসি হোটেলে সংবাদ সম্মেলন করে কনসার্টটির আনুষ্ঠানিক ঘোষণা দেয় এর আয়োজক দ্য ডিসট্রেসড চিলড্রেন অ্যান্ড ইনফ্যান্টস ইন্টারন্যাশনাল (ডিসিআই) ও রাইটস অ্যান্ড সাইট ফর চিলড্রেন (আরএসসি)। সম্মেলনে জানানো হয়, শুক্রবার রাজধানীর খামারবাড়িতে কৃষিবিদ ইনস্টিটিউটে অনুষ্ঠিত হবে এই কনসার্ট। ‘চাইল্ড রাইটস এওয়ারনেস’ শিরোনামে অনুষ্ঠেয় এই সংগীতায়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করবেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। কনসার্টে ভিডিও বার্তায় শুভেচ্ছা জানাবেন বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী ববিতা আক্তার। ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন সাবিনা ইয়াসমিন, সংগীত শিল্প জুয়েল এবং ডিসিআইয়ের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী চিকিৎসক ড. এহসান হক।
এসময় উপস্থিত ছিলেন ট্রপিক্যাল ডেইসি হোটেলের চেয়ারম্যান মাসুদুর খান, আরএসসি’র চেয়ারম্যান ড. মুহাম্মদ আবদুল মজিদ এবং কনসার্টের পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধি। ‘চিলড্রেন হেল্পিং চিলড্রেন’ ধারণাকে মূল প্রতিপাদ্য হিসেবে নিয়ে এই কনসার্ট অনুষ্ঠিত হবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয় আয়োজকদের পক্ষ থেকে। এসময় বাংলা গানের কিংবদন্তিতুল্য সংগীতশিল্পী সাবিনা ইয়াসমিন বলেন, ডিসিআই এবং আরএসসি শিশুদের জন্য দারুণ কাজ করছে। আমিও দীর্ঘদিন ধরে তাদের সঙ্গে যুক্ত আছি। অনেক জায়গায় আমরা কাজ করে দারুণ সাড়া পেয়েছি। আশা করছি এবারও ভালো কিছু হবে।
শুক্রবার বিকেল সাড়ে ৫টা থেকে শুরু হয়ে এই কনসার্ট চলবে রাত ১০টা পর্যন্ত। কনসার্টে প্রবেশমূল্য হিসেবে ৫০০, এক হাজার এবং দুই হাজার টাকার টিকিট থাকছে। তবে এই টিকিট কিনেই কনসার্টে প্রবেশ করা বাধ্যতামূলক নয়। টিকিটকে একরকম অনুদান হিসেবে রাখা হয়েছে বলে জানানো হয়েছে। কনসার্টের পৃষ্ঠপোষকতায় থাকছে ব্র্যাক, ব্র্যাক ব্যাংক, সনিক, এসইএল, আসক টেলিকম, এডিএন টেলিকম, এ অ্যান্ড ডবিøউ, ট্রপিক্যাল ডেইসি এবং মিতালি গ্রুপ।