শিল্পকলায় সৃজামির গণসংগীত উৎসব শুরু

নিজস্ব প্রতিবেদক

29

সৃজামি সংস্কৃতিক অঙ্গন আয়োজিত তিনদিনের গণসংগীত উৎসব জেলা শিল্পকলা একাডেমিতে শুরু হয়েছে। গতকাল বৃহস্পতিবার এ উৎসবের সূচনা হয়। গতকাল সন্ধ্যায় শিল্পকলা একাডেমি মুক্তমঞ্চে জাতীয় সংগীতের মাধ্যমে উৎসবের উদ্বোধন করেন কবি, গীতিকার, সুরকার ও গণসংগীত শিল্পী বিপুল চক্রবর্তী।
উৎসবে অতিথি ছিলেন একুশে পদকপ্রাপ্ত কথা সাহিত্যিক হরিশংকর জলদাস, সম্মিলিত সাংস্কৃতিক জোট বাংলাদেশের সভাপতি গোলাম কুদ্দুস, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী মৃণাল ভট্টাচার্য এবং শিল্পকলা একাডেমি চট্টগ্রামের কার্যনির্বাহী পরিষদের সাধারণ সম্পাদক সাইফুল আলম।
উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপদেষ্টা দেবাশীষ গুহ বুলবুল। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন অভিনেতা ও গণসংগীত শিল্পী সুজিত চক্রবর্তী। এরপর মিলনায়তনে সৃজামি পরিবেশন করে সুজিত চক্রবর্তী সুরারোপিত কবিতা থেকে গান। সর্বশেষে গণসংগীত পরিবেশন করেন বহ্নি শিখা (ঢাকা)।
এতে বক্তারা বলেন, আমাদের সংগীতের ঐতিহ্য বহুকালের। সুদূর বায়ান্ন থেকে বাষট্টি, ঊনসত্তরের গণঅভ্যুত্থান এবং মহান মুক্তিযুদ্ধসহ প্রতিটি সংগ্রামে গণসংগীত আপামর জনগণকে প্রেরণা যুগিয়েছে। এই ধারাবাহিকতায় সৃজামি নিষ্ঠার সঙ্গে কাজ করছে যা সংস্কৃতি অঙ্গনের জন্য একটি শুভ সংবাদ।