স্কুল ভবনের ভিত্তি স্থাপনকালে এমপি লতিফ

শিক্ষাক্ষেত্রে শেখ হাসিনার অবদান অপরিসীম

7

চট্টগ্রাম-১১ আসনের সংসদ সদস্য এম এ লতিফ বলেছেন, ‘বঙ্গবন্ধু কন্যা মনে করেন দেশকে সমৃদ্ধ ও মর্যাদাশীল রাষ্ট্রে পরিণত করতে শিক্ষিত জাতি গঠনের বিকল্প নেই। তাই শেখ হাসিনা ও তাঁর সরকার বর্তমান প্রজন্মকে সুশিক্ষায় শিক্ষিত করার লক্ষ্যে শিক্ষা ক্ষেত্রে সর্বাধিক গুরুত্বারোপ করে চলেছেন এবং প্রাথমিক ও মাধ্যমিক সকল শ্রেণির শিক্ষার্থীদের বিনামূল্যে বই প্রদান করেছেন। শিক্ষাক্ষেত্রে শেখ হাসিনার অবদান অপরিসীম’। গতকাল বিকেলে বন্দর থানাধীন ৩৬নং গোসাইলডাঙ্গা ওয়ার্ডে নিমতলা উচ্চ বিদ্যালয়ের ছয়তলা বিশিষ্ট নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।
বিদ্যালয় প্রাঙ্গণে এই উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এম এ লতিফ এমপি। বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি মো. নাছির উদ্দিনের সভাপতিত্বে এই সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়। শিক্ষার্থীদের আবেদনের প্রেক্ষিতে ছয় তলা বিশিষ্ট মাধ্যমিক বিদ্যালয় ও কলেজের ভবন নির্মাণের জন্য বরাদ্দ দিয়েছে সরকার। ইতোমধ্যে বরাদ্দের আওতায় হালিশহর মেহের আফজল উচ্চ বিদ্যালয়, দক্ষিণ হালিশহর উচ্চ বিদ্যালয়, মাইজপাড়া মাহমুদুন্নবী উচ্চ বিদ্যালয়, চট্টগ্রাম এয়ারপোর্ট উচ্চ বিদ্যালয়, বারিকমিয়া বহুমূখী উচ্চ বিদ্যালয, হালিশহর বেগমজান উচ্চ বিদ্যালয় ও ব্যারিস্টার সুলতান আহমদ চৌধুরি বিশ্ববিদ্যালয় কলেজ, আগ্রাবাদ মহিলা কলেজে নতুন
ভবনের ভিত্তি প্রস্তর ও নির্মাণ কাজের উদ্বোধন করা হয়। শিক্ষা প্রকৌশলী অধিদপ্তরের মাধ্যমে প্রতিটি ভবন নির্মাণের জন্য প্রায় চার-ছয় কোটি টাকা ব্যয় করা হবে।
চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি ইমতিয়াজ বাবলার সঞ্চালনায় ভিত্তিপ্রস্তর স্থাপন ও সুধী সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন আবুল কালাম আজাদ। বক্তব্য রাখেন দি চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র পরিচালক এবং চট্টগ্রাম কাস্টম্স ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্টস অ্যাসোসিয়েশন (সিএন্ডএফ)’র সভাপতি এ কে এম আক্তার হোসেন, ৩৬নং ওয়ার্ডের কাউন্সিলর জাহাঙ্গীর আলম চৌধুরী, ৩৭নং ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হোসেন মুরাদ, ৩৬নং ওয়ার্ড ইউনিট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রিফাত আলম, আওয়ামী লীগ নেতা ফরিদ আহম্মদ, মো. পারভেজ, মো. জাহেদ, মো. দিদার, মো. নিজাম, সিটি কলেজ ছাত্রলীগ নেতা বাবলু, যুবলীগ নেতা জিকু।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুদ্ধাহত মুক্তিযোদ্ধা কমান্ডার মো. এনামুল হক, বন্দর সিবিএ’র যুগ্ম সাধারণ সম্পাদক নায়েবুল ইসলাম ফটিক, ৩৬নং ওয়ার্ড ইউনিট আওয়ামী লীগের সভাপতি মো. ইকবাল, মো. মহসিন, আবদুল মান্নান চৌধুরী, সাধারণ সম্পাদক মোক্তার আহমেদ, মো. নাসির, লবণ শ্রমিক লীগের সভাপতি আব্দুল মতিন মাস্টার, চট্টগ্রাম বন্দর ব্যবহারকারী শ্রমিক কর্মচারী লীগের সভাপতি মো. ইমাম হোসেন, যুবলীগ নেতা মো. আরিফ, মো. সালাউদ্দিন রণি, ছাত্রলীগ নেতা মো. সাদ্দাম, এমিলি, আলিনুর রুবেল, স্বেচ্ছাসেবক লীগ নেতা নুর উদ্দিন মারুফ, স্বাধীনতা নারী শক্তি’ সংগঠনের পরিচালক অধ্যাপিকা বিবি মরিয়ম, আমেনা খাতুন (মিনা) ও ইউনিট নেতৃবৃন্দসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিদ্যালয় পরিচালনা কমিটির নেতৃবৃন্দ, শিক্ষক, অভিভাবকসহ স্থানীয় বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। বিজ্ঞপ্তি