বান্দরবানে জীবাণুনাশক টানেল উদ্বোধনে পার্বত্যমন্ত্রী

শারীরিক দূরত্ব বজায় রেখে চলাচল করুন

বান্দরবান প্রতিনিধি

20

বান্দরবান সদর হাসপাতালে করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে জীবাণুনাশক টানেল স্থাপন করা হয়েছে। সোমবার সকালে বান্দরবান সদর হাসপাতালের মূল ফটকে এই জীবাণুনাশক টানেলের উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এসময় জেলা প্রশাসক মো.দাউদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার রেজা সরোয়ার, সিভিল সার্জন ডা. অংসুই প্রæ মারমা, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাস, সদস্য ক্যসাপ্রæ, ডেপুটি সিভিল সার্জন ডা. মংটিং ঞো, সদর হাসাপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. জসিম উদ্দিন, বাংলাদেশ রেডক্রিস্টেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সেক্রেটারি অমল কান্তি দাশ, কেন্দ্রীয় ছাত্রলীগের উপ ধর্ম বিষয়ক সম্পাদক উসিং হাই রবিন বাহাদুর ও জেলা বিভাগীয় কর্মকর্তাগণসহ সদর হাসপাতালের চিকিৎসকরা উপস্থিত ছিলেন।
এদিকে স্বাস্থ্য বিভাগ জানায়, কেন্দ্রীয় ছাত্রলীগের উপ ধর্ম বিষয়ক সম্পাদক উসিং হাই রবিন বাহাদুরের পক্ষ থেকে বান্দরবান সদর হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগী ও স্বজনদের করোনা ভাইরাস প্রতিরোধের লক্ষ্যে এই জীবাণুনাশক টানেল প্রদান করা হয়েছে এবং হাসপাতালে আসা সকল ব্যক্তিরা এখন থেকে এই জীবাণুনাশক টানেলের মধ্যে প্রবেশ করে হাসপাতালে প্রবেশের সুযোগ পাবে আর এতে সবাই জীবাণুমুক্ত থাকবে বলে আশা স্বাস্থ্য বিভাগের।
উদ্বোধনী অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্য রাখতে গিয়ে পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, সারা বিশ্বে কোভিড ১৯ ভাইরাসের কারণে অসংখ্য জনসাধারণ আক্রান্ত হচ্ছে এবং অনেকে সুস্থ হয়ে উঠলেও মৃত্যুবরণ করছে বহু জনসাধারণ। বাংলাদেশ সরকার কোভিড ১৯ ভাইরাস মোকাবেলায় পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করেছে, সরকারের পক্ষ থেকে অসহায়দের ত্রাণ বিতরণসহ নানা জীবাণুনাশক সামগ্রী প্রদান কার্যক্রম অব্যাহত রয়েছে। পার্বত্যমন্ত্রী আরোও বলেন, বর্তমান এই মহামারির সময়ে আমাদের সকলকে সচেতন হতে হবে, ঘন ঘন হাত ধোয়া আর পরিষ্কার পরিচ্ছন্ন থাকতে হবে। শারীরিক দূরত্ব বজায় রেখে চলাচল করুন এবং এই ভয়াবহ পরিস্থিতি থেকে উত্তরণের জন্য সামাজিক দূরত্ব বজায় রাখুন। কেন্দ্রীয় ছাত্রলীগের উপ ধর্ম বিষয়ক সম্পাদক উসিং হাই রবিন বাহাদুরের পক্ষ থেকে বান্দরবান সদর হাসপাতালে জীবাণুনাশক টানেল বসানোর কার্যক্রমকে স্বাগত জানান এবং এই মহামারিতে সকল জনসাধারণকে স্বাস্থ্য বিভাগের নির্দেশনা মেনে চলার আহবান জানান পার্বত্যমন্ত্রী।