শনিবার থেকে বদলে যাচ্ছে বিপিএল সময়

8

শীত মৌসুম আর সন্ধ্যার পর শিশির পড়ার কারণে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সময় সূচি আগেই এগিয়ে আনা হয়েছিল। দিনের ম্যাচ শুরু করা হয়েছিল দুপুর সাড়ে ১২টা এবং বিকালের ম্যাচ শুরু করা হয়েছিল বিকাল সোয়া ৫টা থেকে। তবে, বিপিএলের ৮ ম্যাচ যেতে না যেতেই সূচিতে পরিবর্তন আনলো বিপিএল গভর্নিং কাউন্সিল। দিনের ম্যাচগুলোর শুরুর সময় পিছিয়ে দেয়া হলো এক ঘণ্টা করে।
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ১২ জানুয়ারি অর্থ্যাৎ আগামী শনিবার থেকে দিনের ম্যাচ শুরু হবে দুপুর দেড়টা থেকে। আর বিকালের ম্যাচ শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টা থেকে।
আবার প্রতিটি ম্যাচের সেশনওয়াইজ সময়ও ভাগ করে দেয়া হয়েছে। অর্থ্যাৎ, দিনের প্রথম ম্যাচের প্রথম ইনিংসের সময় শুরু হবে ১.৩০ থেকে শেষ হবে ৩টায়। দ্বিতীয় ইনিংস শুরু হবে ২০ মিনিট বিরতি দিয়ে, অর্থ্যাৎ ৩.২০ থেকে। শেষ হবে ৪টা ৫০ মিনিটে। একইভাবে দ্বিতীয় ম্যাচের প্রথম ইনিংস শুরু হবে ৬টা ৩০ মিনিটে। শেষ হবে ৮টায়। ২০ মিনিট বিরতি দিয়ে দ্বিতীয় ইনিংস শুরু হবে ৮টা ২০ মিনিটে এবং শেষ হওয়ার সম্ভাব্য সময় ৯ টা ৫০ মিনিটে। শুধুমাত্র শুক্রবার দিনের প্রথম ম্যাচ শুরু হবে দুপুর ২টায় এবং বাকী অংশগুলোও ৩০ মিনিট করে পেছাবে।