লোহাগাড়া নকল স্বর্ণসহ দুই মহিলা প্রতারক গ্রেপ্তার

লোহাগাড়া প্রতিনিধি

17

লোহাগাড়ার চুনতি ডেপুটি বাজারে নকল স্বর্ণালংকারসহ দুই মহিলাকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার দুপুর ২টায় তাদেরকে গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় নকল দুইটি চেইন ও একটি আংটি। লোহাগাড়া থানার পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ জহির উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।
গ্রেপ্তারকৃতরা হল রংপুর জেলার পীরগঞ্জ পানবাজার এলাকার সেলিম উদ্দিনের স্ত্রী নাজমা বেগম প্রকাশ শরীফা বেগম (৩০) ও একই এলাকার মৃত মোহাম্মদ রাজুর স্ত্রী ইরানী বেগম (৩৫)।
জানা যায়, চুনতি ডেপুটি বাজারের সুকুমার নাথের মালিকানাধীন প্রিয়ংকা জুয়েলার্সে ৬০ হাজার টাকার বিনিময়ে স্বর্ণগুলো বন্ধক দিতে যায়। বিষয়টি দোকানদারের সন্দেহ হলে স্বর্ণগুলো আসল কিনা পরীক্ষা করেন। পরীক্ষার পর স্বর্ণগুলো নকল প্রমাণিত হওয়ায় পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদেরকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসেন। এ ব্যাপারে তাদের বিরুদ্ধে প্রতারণা মামলা দায়ের করা হয়েছে।
আটককৃতরা বলেন, তারা রংপুর থেকে আজিজনগরে নাজমা বেগমের স্বামী সেলিমের কাছে যাচ্ছিলেন। পথের মধ্যে তাদের টাকা দরকার হওয়ায় চুনতি নেমে যান এবং স্বর্ণালংকারগুলো বন্ধক দেয়ার প্রস্তাব করে। তারা এগুলো রংপুর থেকে বানিয়েছিলেন। নকল কি আসল তা তাদের জানা নেই। লোহাগাড়া থানার পুলিশ সন্দেহ করছেন আটককৃতরা আন্তঃজেলা প্রতারক চক্রের সদস্য।