লোহাগাড়ার পুটিবিলা মুক্তিযোদ্ধা সড়কে জনদুর্ভোগ

লোহাগাড়া প্রতিনিধি

4

লোহাগাড়া উপজেলার পুটিবিলা ইউনিয়নের মুক্তিযোদ্ধা সড়কটি গত কয়েক দিনের ভারী বর্ষণে এখন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। দীর্ঘদিন মেরামত না করায় কাঁচা সড়কটির বিভিন্ন স্থানে বড় বড় গর্ত সৃষ্টি হয়ে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। পানির তোড়ে কোন কোন সড়কের দু’পাশ ধসে যাওয়ায় যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। এতে এ সড়ক দিয়ে চলাচলকারী মানুষদের অসহনীয় দুর্ভোগসহ ভোগান্তিতে পড়তে হচ্ছে।
এলাকাবাসী সূত্রে জানা যায়, মুক্তিযোদ্ধা সড়কটি পুটিবিলা ডলু ব্রিজ হতে পূর্ব পুটিবিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশ দিয়ে কলাউজান বাংলা বাজার পর্যন্ত বিস্তৃত। ৪ কিলোমিটারের এ কাঁচা সড়ক দিয়ে প্রতিদিন মাওলানা পাড়া, মাষ্টার পাড়া, নতুন পাড়া ও তাঁতী পাড়ার প্রায় ২০ হাজার মানুষ যাতায়াত করেন। এছাড়াও দক্ষিণ পুটিবিলা শাহসুফি সরকারি প্রাথমিক বিদ্যালয়, পূর্ব পুটিবিলা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও জয়নুল আবেদীন বীরবিক্রম উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা চলাচল করে। দীর্ঘদিন যাবত সড়কটি মেরামত না করায় কয়েকদিনের বৃষ্টিতে এ রাস্তা চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এ অঞ্চলের কৃষকদের কৃষি পণ্য পরিবহনে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। স্থানীয় আওয়ামী লীগ নেতা আ.স.ম দিদারুল আলম জানান, পুটিবিলার মুক্তিযোদ্ধা সড়কটি খুবই জনগুরুত্বপূর্ণ। এ সড়কটি দিয়ে প্রতিদিন হাজার হাজার লোক যাতায়াত করে। জনগুরুত্বপূর্ণ সড়কটি কার্পেটিং করে এলাকাবাসী ও শিক্ষার্থীদের চলাচলের পথ সুগম করার স্থানীয় সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভীর দৃষ্টি আকর্ষণ কামনা করেছেন তিনি।
পুটিবিলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ ইউনুছ জানান, পুটিবিলার জনগুরুত্বপূর্ণ মুক্তিযোদ্ধা সড়কটি সংস্কারের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। বরাদ্দ পাওয়া মাত্র সংস্কার কাজ শুরু করা হবে।