লা লিগায় জিতে শুরু রিয়ালের

7

প্রাক মৌসুমে ৭ ম্যাচ খেলে মাত্র দুটি জয় ছিল রিয়াল মাদ্রিদের। হতাশার এই সময় কাটিয়ে তারা লা লিগায় শুভ সূচনা করেছে। শনিবার তারা ১০ জনের দল নিয়ে ৩-১ গোলে জিতেছে সেল্তা ভিগোর মাঠে।
ম্যাচের শুরুতেই ছিল চমক। জিনেদিন জিদান একাদশে রেখেছিলেন গ্যারেথ বেলকে। প্রথম গোলেই অবদান রাখেন ওয়েলস ফরোয়ার্ড। ১২ মিনিটে বাঁ দিক থেকে তিনি বল বাড়িয়ে দেন ছোট বক্সে। গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল চলে যায় করিম বেনজিমার কাছে। ফরাসি স্ট্রাইকার খোলেন গোলমুখ।
বিরতির পর তৃতীয় মিনিটে বেনজিমার একটি শট গোলপোস্টের কয়েক ইঞ্চি বাইরে দিয়ে গেলে হতাশ হতে হয় রিয়ালকে। তারা আরও বড় ধাক্কা খায় লুকা মদরিচ ৫৫ মিনিটে দেনিস সুয়ারেসকে কড়া ট্যাকল করলে। ভিএআর দেখে এই ক্রোয়েট মিডফিল্ডারকে লাল কার্ড দেখান রেফারি। শেষ ৩৪ মিনিট ১০ জন নিয়েও দারুণ লড়াই করেছে রিয়াল। ৬০ মিনিটে বেনজিমার একটি শট গোলপোস্টে লাগে। পরের মিনিটেই মার্সেলোর অ্যাসিস্টে ৪০ গজ দূর থেকে অসাধারণ গোল করেন টনি ক্রুস। খেলা শেষ হওয়ার ১০ মিনিট আগে বেনজিমার বানিয়ে দেওয়া বলে ৩-০ করেন লুকাস ভাসকেস। ইনজুরি সময়ে ইকার লোসাদা সেল্তার হয়ে একটি সান্ত¡নার গোল করেন। টানা ১১ বছর মৌসুমের প্রথম ম্যাচ জয় দিয়ে শুরু করলো রিয়াল।