লামা বাজার সি.ক. বালক হাইস্কুলে পুরস্কার বিতরণী

6

শিক্ষার্থীদের শিক্ষা সনদ অর্জনের সীমাবদ্ধ না থেকে তাদেরকে নৈতিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হিসেবে প্রতিষ্ঠিত হতে হবে। এ প্রজন্মের শিক্ষার্থীরা আগামী দিনের ভবিষ্যৎ। আগামীতে এই শিক্ষার্থীরা দেশের নেতৃত্বে থাকবে। আজ বুধবার বিকেলে লামা বাজার এ এ এস সিটি কর্পোরেশন বালক উচ্চ বিদ্যালয়ের বার্ষিক পুরস্কার বিতরণী ও কৃতি ছাত্র সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন এসব কথা বলেন । চসিক প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চসিক শিক্ষা ষ্ট্যান্ডিং কমিটির সভাপতি কাউন্সিলর নাজমুল হক ডিউক, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আঞ্জুমান আরা বেগম, চসিক প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, নুর আম্বিয়া ওয়েল ফেয়ার ট্রাস্টের প্রতিষ্ঠাতা ও সাবেক কমিশনার আলহাজ্ব পেয়ার মোহাম্মদ, আবু বকর-রহিমা সোবহান ট্রাস্ট এর পরিচালক সৈয়দা সুলতানা রাজিয়া বেগম, সমাজসেবক জহির আহমদ, নুর মোহাম্মদ প্রমূখ।এছাড়াও বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহাদাত হোসেন মাহমুদ। এছাড়া চসিক কায়সার-নিলুফার কলেজ এর অধ্যক্ষ মো. ওমর ফারুক, প্রধান শিক্ষক মোহাম্মদ ফরিদ উদ্দিন, অভিভাবক প্রতিনিধি মো. আলমগীর, মো. জাহেদ প্রমূখ উপস্থিত ছিলেন।
সিটি মেয়র বলেন, শিক্ষার্থীদের নৈতিকতা অর্জণ করে আলোকিত মানুষ হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করে মানবিক শিক্ষায় গুনান্বিত হয়ে দক্ষতা অর্জন করে দেশ ও জাতির জন্য নিজেকে বিলিয়ে দিতে হবে। শিক্ষার্থীদের পথ প্রদর্শক হিসেবে এবং শিক্ষার প্রসার ও মানোন্নয়নে শিক্ষকদের বিশেষভাবে আন্তরিকতার সহিত পাঠদান করার তাগাদা দেন মেয়র।
তিনি শিক্ষার্থীদের পড়া-লেখার পাশাপাশি ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ে মনোনিবেশের পরামর্শ দেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন বিদ্যালয়ের শিক্ষিকা কাবেরী দাশ গুপ্ত ও আতিক উল্লাহ চৌধুরী। অনুষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে নুর আম্বিয়া ওয়েল ফেয়ার ট্রাস্ট ও আবু বকর-রহিমা সোবহান ট্রাস্ট এর পক্ষ থেকে মেধাবৃত্তি প্রদান করা হয়। বিজ্ঞপ্তি