‘লাগেজ’ নিয়ে বিপাকে টানা ২৪ ঘণ্টা!

36

বিশাল সাইজের এক লাগেজ নিয়ে ভালোই বিপাকে পড়েছেন অভিনেতা মোশাররফ করিম। এ থেকে উদ্ধার হতে তার সময় লেগেছে টানা ২৪ ঘণ্টা। এমনটাই জানান তিনি। লাগেজের ঘটনাটি প্রসঙ্গে মোশাররফ করিম আরও জানান, সেদিন নিজের বাসা থেকে তৈরি হয়ে একটা দাওয়াতে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন তিনি। ঠিক ওই সময়ে বাড়িওয়ালার ছেলে এসে একটা লাগেজ রাখে তার ফ্ল্যাটে। ২০ মিনিট পরেই সেটি নিয়ে যাওয়ার কথা।
অথচ কয়েক ঘণ্টা পেরিয়ে গেলেও আর ফেরে না বাড়িওয়ালার ছেলে। স্বাভাবিক, বড় সাইজের ভরা সেই লাগেজ নিয়ে বিপাকে পড়ে যান মোশাররফ করিম। মনে ঢুকে যায় ভয়। যেতেও পারছেন না দাওয়াতে। মূলত এমন একটি গল্প নিয়েই নির্মিত হলো স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘লাগেজ’। যার প্রধান চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম।
নির্মাণ করেছেন শরাফ আহমেদ জীবন। কাজটি প্রসঙ্গে তিনি বললেন, ‘মোশাররফ করিমের অংশটুকু একদিনে শেষ করার কথা। কারণ সিডিউল সংকট। আমাদের ধারণা ছিল ৬/৭/ ঘণ্টা লাগবে বড়জোর। কিন্তু কাজটি করতে গিয়ে আমাদের লেগে গেল টানা ২৪ ঘণ্টা! গল্পটি ভালো লাগায় মোশাররফ করিমও এই উদারতা দেখিয়েছেন। বলেছেন, যত রাতই হোক কাজটি শেষ করতে চাই। একটানা শুটিং করে সেটি শেষও করেছেন। এটা একটা অসাধারণ ভালো লাগার বিষয়।’ একটি রহস্যময় লাগেজকে ঘিরে মাত্র ২০ মিনিটের এই চলচ্চিত্র প্রসঙ্গে মোশাররফ করিম বললেন, ‘এটা একটা দুর্র্ধষ গল্প। অনেক দিন পর মন খুলে অভিনয় করেছি। কষ্টও কম করিনি। কারণ গল্পটা আমাকে টেনেছে।’ এতে আরও অভিনয় করেছেন পাঠান রুম্পা ও তাসফিয়া ফাইরোজ আনান। পরিচালক জীবন জানান, খুব শিগগিরই ‘লাগেজ’ মুক্তি পাচ্ছে ভিডিও শেয়ারিং সাইট আইফ্লিক্সে।