র‌্যাড ও এইউডিসির প্রতিবন্ধী দিবস উদযাপন

5

উন্নয়ন সংস্থা রাইট একশন ফর ডিজএবিলিটি (র‌্যাড) ও এলাইয়েন্স অব আরবান ডিপিওস ইন চিটাগং এর উদ্যোগে ২৮তম আন্তর্জাতিক ও ২১তম জাতীয় প্রতিবন্ধী দিবস উদ্যাপন করা উপলক্ষ্যে আয়োজন করা হয় আলোচনা সভা, র‌্যালি ও সহায়ক উপকরণ বিতরণ অনুষ্ঠান। এবারের দিবসের প্রতিপাদ্য বিষয় হলো ‘অভিগম্য আগামীর পথে’।
অনুষ্ঠানে সার্বিক সহযোগীতায় ছিলেন ইপসা ও এডিডি। নগরীর আকবর শাহ থানার শহীদ লেইন পাহাড়তলী বালিকা উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন কাউন্সিলর আবিদা আজাদ। বিশেষ অতিথি ছিলেন র‌্যাড সভাপতি ডা. তহিদা মাহমুদা, এইউডিসি সভাপতি সাফিয়া বেগম, সহ-সভাপতি আলী আহমদ এবং ইপসার পক্ষ থেকে উপস্থিত ছিলেন টেকনিক্যাল অফিসার ফারাহ আমেনা খাতুন।
দৃষ্টি প্রতিবন্ধী সদস্য শাহরিয়ার হোসেন বাবলা’র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে শুরু হয় অনুষ্ঠান। শুভেচ্ছা বক্তব্য দেন সহ-সভাপতি আলী আহমদ।
প্রধান অতিথি বলেন, প্রধানমন্ত্রীর আন্তরিক নির্দেশেই প্রতিবন্ধীদের সমস্ত প্রতিবন্ধকতা দূর করা হচ্ছে। র‌্যাড সাধারণ সম্পাদক এডভোকেট নুরজাহান এর সভাপতিত্বে আলোচনা সভা সঞ্চালনায় ছিলেন এইউডিসি এর অর্থ সম্পাদক জাহানারা হেনা। বিজ্ঞপ্তি