দোহাজারী-কক্সবাজার

রেল প্রকল্পের কাজে বাধা দেয়ার অভিযোগ

21

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলা লকডাউনের পর দোহাজারী-কক্সবাজার রেল প্রকল্পের কাজে স্থানীয়রা বাধা দিচ্ছেন বলে অভিযোগ করেছেন প্রকল্প পরিচালক মফিজুর রহমান।
প্রকল্প কাজে ভারি যন্ত্রপাতি ট্রাকে আনা নেওয়ার সময় এলাকাবাসী এ বাধা দিচ্ছেন বলে অভিযোগ তার।
প্রকল্প পরিচালক মফিজুর রহমান জানান, সাতকানিয়া-লোহাগাড়া লকডাউনের পর দোহাজারী-কক্সবাজার রেলপ্রকল্পের কাজ করতে গেলে শ্রমিকরা বাধার মুখে পড়েন। মালামাল আনা নেওয়ার কাজে নিয়োজিত ট্রাক চলাচলেও বাধা দেন এলাকাবাসী। তাদের বাধার মুখে ওই দুই উপজেলায় কাজ বন্ধ রাখা হয়েছে।
তিনি বলেন, বিষয়টি জানিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে চট্টগ্রামের জেলা প্রশাসক (ডিসি) মো. ইলিয়াস হোসেনকে আমরা অনুরোধ জানিয়েছি। তিনি আমাদের কাজ শুরু করতে বলেছেন। ফের বাধার মুখে পড়লে জানাতে বলেছেন। আমরা কয়েকদিনের মধ্যে কাজ শুরু করবো।
তবে স্থানীয় প্রশাসনের দুই শীর্ষ কর্মকর্তা এ বিষয়ে কিছু জানেন না বলে জানিয়েছেন।
সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূর-এ-আলম বলেন, দোহাজারী-কক্সবাজার রেলপ্রকল্পের কাজে বাধা দেওয়ার বিষয়ে প্রকল্প সংশ্লিষ্ট কেউ আমাদের অবহিত করেনি। কাজ চালু রাখতে সব ধরণের সহায়তা দেবে উপজেলা প্রশাসন।লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তৌছিফ আহমেদও বাধা দেওয়ার বিষয়ে অভিযোগ পাননি বলে জানিয়েছেন। তিনি বলেন, প্রকল্প সংশ্লিষ্ট কেউ আমাদের জানালে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিতাম।
সাতকানিয়া ও লোহাগাড়ায় প্রকল্পের কাজ বন্ধ থাকলেও চকরিয়াসহ অন্যান্য জায়গায় প্রকল্পের কাজ চলছে বলে জানিয়েছেন প্রকল্প পরিচালক মফিজুর রহমান। খবর বাংলানিউজের