রেলওয়ে পাবলিক হাইস্কুলে শিক্ষকের বিদায় সংবর্ধনা

47

রেলওয়ে পাবলিক হাই স্কুলের সিনিয়র শিক্ষিকা সাহানা ইসলামের অবসরজনিত বিদায় উপলক্ষে এক সংবর্ধনা অনুষ্ঠান গতকাল ১৬ মার্চ সকাল ১১টায় বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে আয়োজিত কর্মসূচির মধ্যে ছিল কোরআন তিলাওয়াত পাঠ, অতিথিদের বরণ, বিদায়ী শিক্ষিকার উদ্দেশ্যে মানপত্র পাঠ ও সম্মাননা স্মারক প্রদান এবং স্মৃতিচারণ মূলক আলোচনা সভা। বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মুহাম্মদ আবদুল মান্নান ইয়াকুবীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি মো. জাহাঙ্গীর আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্য মো. নুরুল আবছার, মো. সিরাজুল ইসলাম, আবুল কালাম আজাদ ও গোলজার বেগম।
বিদায়ী শিক্ষিকা সাহানা ইসলামের সুদীর্ঘ ছত্রিশ বছরের কর্মময় জীবনের বিভিন্ন দিক নিয়ে স্মৃতিচারণমূলক আলোচনা সভায় শিক্ষার্থীদের পক্ষ থেকে অংশ নেন নিশাত আকতার, হাফসা সুলতানা, শারফিন শাহ ও জুবাইরুল ইসলাম। শিক্ষকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন প্রিয়তোষ সরকার, রফিক আহমেদ, আমেনা খাতুন, জেসমিন আলম ও মন্দিরা চৌধুরী।
সভায় বক্তারা বলেন, শিক্ষকতা এক মহান পেশা। এ মহান পেশায় আত্মনিয়োগ করে সততা, নিষ্ঠা ও কর্মদক্ষতার মধ্য দিয়ে বিদায়ী শিক্ষিকা তার বর্ণিল কর্মময় জীবনের যবনিকা টানেন। বক্তারা আরো বলেন, বিদায়ী শিক্ষিকা ব্যক্তি জীবনে একজন অক্লান্ত কর্মী ও শিক্ষায় নিবেদিত প্রাণ আদর্শ শিক্ষক। শ্রেণিকক্ষের পাঠদানের মহান দায়িত্বের পাশাপাশি বিদ্যালয় পরিচালনা পরিষদের শিক্ষক প্রতিনিধি ও বিভিন্ন প্রশাসনিক কাজ তিনি সুনাম ও দক্ষতার সাথে তার উপর অর্পিত দায়িত্ব সম্পাদন করেন। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনায় দায়িত্বে ছিলেন বিদ্যালয়ের শিক্ষক জান্নাতুল নাঈম ও বিজন কান্তি সুশীল। বিজ্ঞপ্তি