রেডিসনে ভিন্ন স্বাদের ইফতারি

ফারুক আবদুল্লাহ

38

মহান আল্লাহ রাব্বুল আলামিনের অফুরন্ত রহমত, মাগফিরাত ও নাজাতের অমিয় বারতা নিয়ে শুভাগমন করল পবিত্র মাহে রমজানুল মোবারক। আজ পবিত্র রমজানের তৃতীয় দিন। এ মাসে সারা বিশ্বের মুসলিম সম্প্রদায় মাসব্যাপী সিয়াম সাধনা করে। সেহেরি খাওয়ার মধ্য দিয়ে রোজা শুরু হয় এবং ইফতার গ্রহণের মধ্য দিয়ে শেষ হয়।
প্রতি রমজানের মত এবারও চট্টগ্রামের কর্মব্যস্ত জীবনে কিছুটা স্বস্তির ছোঁয়া দিতে নগরীর একমাত্র পাঁচ তারকা হোটেল রেডিসন বøু চট্টগ্রামে থাকছে বিশেষ আয়োজন। প্রথম রমজান থেকে এ হোটেলের ‘ইফতার টেকঅ্যাওয়ে’ বেশ জমে উঠেছে। বিকেল হলেই শুরু হয় জমজমাট বিকিকিনি। রোজাদাররা ভিন্ন স্বাদের ইফতার খুঁজে নিতে ছুঁটে আসেন এই আয়োজনে।
এবারে রমজান মাসজুড়ে ইফতার আয়োজনের জন্যে স্পেশাল মেন্যু থাকছে মাত্র ৫৯৯++ থেকে ২২০০++ টাকা পর্যন্ত। সকল ধরনের স্বাস্থ্যকর, মুখরোচক খাবারের সমারোহ থাকছে এই ৮টি ভিন্ন ভিন্ন মেন্যুতে। রমজান উপলক্ষ্যে এক্সচেঞ্জ প্রতিবারের মত এবার ও রাখছে মাত্র ২ হাজার ৯৫০ টাকায় ইফতার + ব্যুফে ডিনারের ব্যবস্থা।
রেডিসনে এবার তিন পদের হালিম পাওয়া যাচ্ছে। এর মধ্যে মাটন হালিম ৯৫০ টাকা, বিফ ৮০০ টাকা ও চিকেন ৭৫০ টাকা। মাটির সুদৃশ্য পাত্রে প্যাকেট করা হচ্ছে হালিম।
ডেজার্টের মধ্যে রেডিসনের নিজস্ব মিষ্টান্ন গোলাপ জামুন প্রতি কেজি ৪৫০ টাকা, জিলাপি ৪৫০ টাকা ও ফিরনি ৩০০ টাকা। তবে প্রত্যেকটি পণ্যের দামের সাথে ১০ শতাংশ সার্ভিস চার্জ ও ১৫ শতাংশ ভ্যাট যুক্ত করে কিনতে হবে ক্রেতাকে। অ্যারাবিক সুইটসের মধ্যে সবচেয়ে দামি ‘বাকলাভা’। প্রতি কেজি ২ হাজার ৮০০ টাকা। বাসবুসা ৯৭৫ টাকা। কানুফা ১ হাজার ১০০ টাকা। বালাহ শাম ৫০০ টাকা।
এছাড়া ১১ পদের ইফতারে ভরা রেডিসনের টেকঅ্যাওয়ে বক্সের দাম রাখা হচ্ছে ৬৫০++ টাকা। এই বক্সের মধ্যে রয়েছে, ১টি চিকেন শিশ তউক, ২টি চিকেন শামি কাবাব, ২টি পটেটো চপ, ২টি স্পেশাল পেঁয়াজু, ২টি ফ্রাইড এগপ্লান্ট, ১০০ গ্রাম চনা মাসালা, সালাদ, মুড়ি, ৫০০ মিলিলিটার মিনারেল ওয়াটার, ২টি জিলাপি ও ২টি খেজুর।
রেডিসনের প্রধান শেফ জসিম উদ্দিন বলেন, পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে রোজাদারদের জন্য প্রতিবারের মত এবারও ভিন্ন ভিন্ন স্বাদের আইটেম ও স্পেশাল মেন্যু নিয়ে ইফতার আয়োজন সাজানো হয়েছে। রমজান মাসজুড়ে এই আয়োজন থাকবে। নির্ধারিত মূল্যে রোজাদাররা তাদের পছন্দের খাবার কিনতে পারবেন।
ইফতার আইটেমের মান সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আমাদের ইফতারসহ যেকোনো খাবার ও পানীয়ের ব্যাপারে শতভাগ মান নিশ্চিত করি। আমাদের সব উপকরণ স্বাস্থ্যসম্মত ও হালাল। এখানে কোনো উপকরণ রিইউজড হয় না। সব কিছু টাটকা। আর সবচেয়ে বড় বিষয় হলো আমাদের কিচেন আন্তর্জাতিক মানের এবং ওয়েল ইক্যুইপড।
এছাড়া এখানে রয়েছে ঐতিহ্যবাহী সব ইফতার। বিশেষ আকর্ষণ হচ্ছে অ্যারাবিয়ান খাবারের বেশ কিছু আইটেম। যা চট্টগ্রামে শুধু রেডিসনেই পাওয়া যাবে।
এদিকে এই রমজানে চাইলেই যে কেউ থাকতে পারেন নগরীর একমাত্র পাঁচ তারকা হোটেলে মাত্র ৮,৯৯৯ টাকায়।
সাথে থাকছে ফ্রি সেহরি প্যাকেজ। রমজানজুড়ে হোটেল লবিতে থাকছে ইফতার টেকঅ্যাওয়ে এর ব্যবস্থা। আর রমজানের শুরু থেকেই বিভিন্ন নামকরা ব্র্যান্ড ও ডিজাইনারদের পোশাক পরিদর্শনের ব্যবস্থা থাকছে লবির এক্সিবিশন এরিয়াতে। হরেক রকম দেশি বিদেশি ডিজাইনার ড্রেস থাকছে ফ্যাশন সচেতনদের জন্যে এই মেলায়। বিস্তারিত জানতে যোগাযোগ করুনঃ +৮৮০১৭৭৭৭০১২২২