রিয়াজ ও অপির ‘সুইজারল্যান্ড’

13

একজন এক সময়ে রুপালি পর্দা কাঁপিয়েছেন। বর্তমানে অভিনয় থেকে নিজেকে গুটিয়ে নিয়ে মন দিয়েছেন ব্যবসায়। পাশাপাশি সময় দেন স্ত্রী-সন্তানদের। তবে বিশেষ উৎসবে হাজিরা দেন ছোট পর্দায়। তার দেখা মেলে বিভিন্ন অনুষ্ঠানেও। তিনি চিত্রনায়ক রিয়াজ। অন্যজন আবার ছোট পর্দার তুখোড় অভিনেত্রী, তবে সাবেক। তাকেও অভিনয়ে দেখা যায় বিশেষ উৎসবে। স¤প্রতি তিনি কলকাতার একটি ছবিতে ঋত্বি চক্রবর্তীর স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন। বলছি অভিনেত্রী অপি করিম সম্পর্কে।
আসছে ঈদুল ফিতর উপলক্ষ্যে দুই পর্দার দুই জনপ্রিয় তারকা একসঙ্গে জুঁটি বেঁধেছেন। অভিনয় করেছেন ‘সুইজারল্যান্ড’ শিরোনামের একটি নাটকে। এটি রচনা করেছেন মাসুম শাহরিয়ার। পরিচালনা করেছেন প্রখ্যাত নাট্য নির্মাতা চয়নিকা চৌধুরী। রিয়াজ জানালেন, ‘নাটকের কাজ খুব একটা করা হয় না। ঈদ আসলে কিছু নাটক করি।
তবে সেগুলোর গল্পের দিকে বিশেষ নজর থাকে। একটি ভালো গল্পই পারে দর্শকদের মন নাড়িয়ে দিতে। ‘সুইজারল্যান্ড’ নাটকটিও তেমন একটি গল্পে নির্মিত।’ নায়ক আরও বলেন, ‘একদিকে আমার সহশিল্পী অপি করিম। অন্যদিকে নাটকটির নির্মাতা চয়নিকা চৌধুরী। দুজনেই খুব অভিজ্ঞ। সবকিছু মিলিয়ে ভালো একটি কাজ হয়েছে। আশা করি, নাটকটি দর্শকদের ভালো লাগবে।’ হানিমুন করার জন্য অনেক দম্পতির প্রথম পছন্দ ইউরোপের দেশ সুইজারল্যান্ড। তারই চিত্র ফুটে উঠবে নাটকের গল্পে। স¤প্রতি রাজধানী ঢাকার বিভিন্ন লোকেশনে নাটকটির শুটিং হয়েছে। আসছে ঈদে একটি বেসরকারি টিভি চ্যানেলে এটি প্রচার করা হবে।