রিহ্যাব চট্টগ্রাম ফেয়ারে চিত্রাংকন প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদক

8

রিহ্যাব চট্টগ্রাম ফেয়ার-২০০৯ উপলক্ষ্যে আরামিট গ্রুপ এর সৌজন্যে ৯ম বারের মতো শিশু চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। গতকাল শুক্রবার সকালে প্রতিযোগিতায় অংশ নেওয়া শিশুদের পদচারণায় মুখরিত হয়ে উঠে নগরীর রেডিসন ব্লু হোটেল প্রাঙ্গণ।
রিহ্যাব চট্টগ্রাম ফেয়ার-২০০৯ এর দ্বিতীয় দিনে অনুষ্ঠিত চিত্রাংকন প্রতিযোগিতায় চট্টগ্রামের সকল শিক্ষা প্রতিষ্ঠানের ৭ শতাধিক ক্ষুদে চিত্রশিল্পী অংশগ্রহণ করে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এমপি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট ও চট্টগ্রাম রিজিওনাল কমিটির চেয়ারম্যান আবদুল কৈয়ূম চৌধুরী। বিচারক হিসেবে উপস্থিত ছিলেন চিত্রশিল্পী আহমেদ নেওয়াজ, সুব্রত বরুয়া রনি ও ডিজাইনার আইভি হাসান।
সভাপতির বক্তব্যে রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট ও চট্টগ্রাম রিজিওনাল কমিটির চেয়ারম্যান আবদুল কৈয়ূম চৌধুরী বলেন, শিশুদের মেধা, সৃজনশীলতা বিকাশের জন্য প্রতি বছর চট্টগ্রামে রিহ্যাব ফেয়ার চলাকালীন সময়ে রিহ্যাব শিশু চিত্রাংকন আয়োজন করে আসছে।
অনুষ্ঠানের প্রধান অতিথি জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এমপি তার বক্তব্যে কোমলমতি শিশুদের মেধা ও মানসিক বিকাশে সৃজনশীল কাজের প্রয়োজনীয়তা তুলে ধরেন। চিত্রাংকন প্রতিযোগিতা আয়োজনের জন্য আয়োজকদের ধন্যবাদ জানান তিনি।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রিহ্যাবের পরিচালক ও চট্টগ্রাম রিজিওনাল কমিটির কো-চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. দিদারুল হক চৌধুরী, পরিচালক ও চট্টগ্রাম রিজিওনাল কমিটির কো-চেয়ারম্যান মাহবুব সোবহান জালাল তানভীর, চট্টগ্রাম রিজিওনাল কমিটির সদস্য রেজাউল করিম, আবদুল্লাহ আল মামুন, মোরশেদুল হাসান, নাজিম উদ্দিন, ফেয়ার অর্গানাইজিং কমিটির সদস্য ইঞ্জিনিয়ার শেখ মো. নিজামুদ্দিন।
চিত্রাংকন প্রতিযোগীতাটি ২টি বিভাগে এবং ২টি নির্ধারিত বিষয়ে অনুষ্ঠিত হয়। ‘ক’ শাখার (দ্বিতীয় শ্রেণি হতে পঞ্চম শ্রেণি) বিষয় ছিল ‘আমার বাড়ি’, ‘খ’ শাখার (৬ষ্ঠ শ্রেণি হতে ৮ম শ্রেণি) বিষয় ছিল ‘স্মৃতিতে ৭১’।
ক শাখায় ১ম হয়েছে বাংলাদেশ মহিলা সমিতি বালিকা উচ্চ বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্রী সৈয়দা সুমাইয়া আফরোজ অহী। ২য় হয়েছে সেন্ট মেরিস স্কুলের দ্বিতীয় শ্রেণির ছাত্র আবদুল খালেক, ৩য় হয়েছে সহজ পাঠ ফুলকি স্কুলের তৃতীয় শ্রেণির ছাত্র অভ্রনীল চৌধুরী, ৪র্থ হয়েছে বাংলাদেশ মহিলা সমিতি বালিকা উচ্চ বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্রী অহনা সেন মুপ্তা, ৫ম বাংলাদেশ মহিলা সমিতি বালিকা উচ্চ বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্রী সৈয়দা রোকাইয়া আফরোজ রাহী।
খ শাখায় ১ম হয়েছে ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় সপ্তম শ্রেণির ছাত্রী তাহিয়া তাইজুম, ২য় হয়েছে বাংলাদেশ মহিলা সমিতি বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী সামিয়া আহমেদ চৌধুরী, ৩য় হয়েছে বাংলাদেশ মহিলা সমিতি বালিকা উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্রী সিদরাতুল মুনতাহা তুবা, ৪র্থ হয়েছে বাংলাদেশ মহিলা সমিতি বালিকা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী ওয়াসিফা নাওয়ার মুনা ও ৫ম হয়েছে অপর্ণা চরণ সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ এর সপ্তম শ্রেণির ছাত্রী পূজা দাশ।
অনুষ্ঠানের প্রধান অতিথি প্রতিযোগীতায় ১ম থেকে ৫ম স্থান অধিকারীদের হাতে পুরস্কার ও সনদ তুলে দেন।