সিভাসু’র প্রথম সমাবর্তন কাল

রাষ্ট্রপতি আসছেন

নিজস্ব প্রতিবেদক

36

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) প্রথমবারের মত সমাবর্তন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামীকাল রবিবার দুপুর আড়াইটা থেকে বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে এ সমাবর্তন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।
বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, প্রথম সমাবর্তনে ভেটেরিনারি মেডিসিন অনুষদ, ফুড সায়েন্স এন্ড টেকনোলজি অনুষদ ও মৎস্যবিজ্ঞান অনুষদ থেকে মোট ৮৪৪ জনকে স্নাতক, ২১৬ জনকে স্নাতকোত্তর ও ২ জনকে ডক্টর অব ফিলসফি (পিএইচডি) ডিগ্রি প্রদান করা হবে। সমাবর্তন অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের
চ্যান্সেলর মো. আবদুল হামিদ।
এছাড়াও সমাবর্তনে ‘সমাবর্তন বক্তা’ হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সাবেক চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ইমেরিটাস ড. এ কে আজাদ চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন সিভাসু’র উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ।
বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রটোকল অফিসের সহকারী পরিচালক খলিলুর রহমান পূর্বদেশকে বলেন, সিভাসুর ইতিহাসে প্রথমবারের মত আয়োজিত এ সমাবর্তনকে রঙিন করে রাখতে শিক্ষক, গ্র্যাজুয়েট ও কর্মকর্তা-কর্মচারীরা অধীর আগ্রহ নিয়ে অপেক্ষা করছেন। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকেও সব ধরণের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। আশা করছি, একটি সফল এবং সুন্দর সমাবর্তন অনুষ্ঠিত হবে।