রেসালত সম্মেলনে আল্লামা বাবুনগরী

রাজনৈতিক কোনো মোর্চার সাথে হেফাজত নেই

44

 

হেফাজতে ইসলাম বাংলাদেশের উদ্যোগে দু’দিনব্যাপী শানে রেসালত সম্মেলন গতকাল বাদ জুমা নগরীর জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদ ময়দানে শুরু হয়েছে। চার অধিবেশনে বিভক্ত সম্মেলনে সভাপতিত্ব করেন আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী, মাওলানা হাফেজ তাজুল ইসলাম ও মাওলানা লোকমান হাকিম। সম্মেলনে বক্তব্য রাখেন আল্লামা জুনায়েদ বাবুনগরী, মাওলানা তাফাজ্জুল হক হবিগঞ্জী, জুনাইদ আল হাবিব, মুফতি আহমদুল্লাহ,হাফেজ নুরুল ইসলাম,ওবাইদুর রহমান খান নদভী,খালেদ সাইফুল্লাহ আইয়ুবী, শেখ আহমদ, মুফতি রহিমুল্লাহ, ফোরকান আহমদ, জিয়াউল হোসাইন, মাওলানা সলিমুল্লাহ।
শানে রেসালত সম্মেলনে আল্লামা হাফেজ জুনায়েদ বাবুনগরী বলেন, তথ্যপ্রযুক্তির উন্নয়নের সাথে সাথে ফেতনাও দ্রæত ছড়িয়ে পড়ছে। ফলে মুসলমানদের মধ্যে হিংসা, বিদ্বেষ ও বিভেদ বাড়ছে। ওলামায়ে কেরামের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের কূটচাল ব্যর্থ হয়ে হেফাজতকে নিয়ে সেক্যুলার মিডিয়ার উদ্দেশ্যমূলক প্রপাগাÐা ও মিথ্যাচার চালাচ্ছে। হেফাজত কোন রাজনৈতিক সংগঠন নয়। কোন নির্বাচনে অংশগ্রহণ করবে না। কাউকে কোন নির্বাচনে মনোনয়ন দিবে না। রাজনৈতিক কোন মোর্চার সাথে হেফাজতের কোন সম্পর্ক নেই। হেফাজত মুসলমানদেও ঈমান-আক্বিদা রক্ষার সংগ্রামের একটি অরাজনৈতিক বৃহত্তম সংগঠন। আমরা আমাদের এই ঈমানী আন্দোলনকে আরো বেগবান করতে সদা প্রস্তুত রয়েছি।
আল্লামা হাফেজ জুনায়েদ বাবুনগরী বলেন, মহানবী সা. এর শান-মান মর্যাদা রক্ষায় এবং নাস্তিক্যবাদী অপশক্তির মুকাবেলায় আমাদেও সংগ্রামকে আরো জোরদার করতে হবে। বিশ্বব্যাপী ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে ইহুদি খ্রিস্টান ও সা¤্রাজ্যবাদী গোষ্ঠীর মুকাবেলায়

মুসলিম উম্মাহর ঐক্যবদ্ধ হতে হবে।
সভাপতির ভাষণে আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী বলেন, শয়তানের কু-মন্ত্রণা থেকে নিজের কলব ও নফসকে রক্ষা করতে হবে। প্রবৃত্তির দাসত্ব থেকে পরিত্রাণ পেতে আল্লাহমুখী চিন্তা-ভাবনা আরো বাড়াতে হবে। তাকওয়া অর্জনের মাধ্যমে জীবন পরিচালনা করতে হবে।
মাওলানা হাফেজ নুরুল ইসলাম জিহাদী-আক্বিদায়ে খতমে নবুওয়াত বলেন, বিশ্বনবী হযরত মুহাম্মদ সা. সর্বশেষ নবী ও রসূল। একথা কুরআন-হাদিসের সুস্পষ্টভাবে প্রমাণিত। কাদিয়ানীরা আহমদিয়া মুসলিম জামাত নাম ধারণ করে মুসলমানদের ঈমান আকিদা ধ্বংসের চক্রান্তে লিপ্ত রয়েছে। মাওলানা ওবাইদুর রহমান খান নদভী বলেন আধুনিক বিজ্ঞানের জনক হলো মুসলমানরা। কুরআন হলো বিজ্ঞানের মূল উৎস। কুরআন ছাড়া বিজ্ঞান চর্চার ফলে সমাজ প্রযুক্তির কুপ্রভাবে আক্রান্ত। সমাজকে প্রযুক্তির প্রভাব থেকে মুক্ত করা জন্য কুরআন চর্চার কোন বিকল্প নেই। বিজ্ঞপ্তি