রাঙ্গুনিয়ায় বসতঘর ও দোকানে অগ্নিকাণ্ড

রাঙ্গুনিয়া প্রতিনিধি

19

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৩টি বসতঘর ও ৪টি দোকান পুড়ে গেছে এবং আগুন নেভাতে গিয়ে আহত হয়েছেন স্থানীয় দুই ব্যক্তি। মঙ্গলবার রাত ৮টার দিকে উপজেলার মরিয়মনরগর ইউনিয়নের আমির কুলাল পাড়া এলাকায় এই ঘটনা ঘটে। আগুনে ১২ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা দাবি করেছেন। অগ্নিকাণ্ডের খবরে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। বসতঘরের চুলার আগুন থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।
স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার রাতে মরিয়মনগর ইউনিয়নের আমিরকুলাল পাড়া এলাকায় স্থানীয় মো. করিমের ঘরে হঠাৎ আগুন ধরে যায়। মুহূর্তে আগুন পার্শ্ববর্তী ঘরগুলোতে ছড়িয়ে পড়ে এলাকার পেয়ারুল ইসলাম, মো. ফারুকের টিন ও বেড়ার তৈরি বসতঘর এবং ঘরের সামনে মো. হারুন সওদাগরের মুদির দোকান, মো. সেলিম সওদাগর আসবাবপত্রের দোকান, বখতিয়ারের চায়ের দোকান এবং আবদুস সালামের সেলুন সম্পূর্ণ পুড়ে যায়। এছাড়া আংশিক ক্ষতিগ্রস্ত হয় স্থানীয় হাছিনা বেগম ও মো. মুফিজের বসতঘর দুটিও। সব মিলিয়ে ১২ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে তারা দাবি করছেন। এদিকে আগুন নেভাতে গিয়ে স্থানীয় আব্বাস হোসেন এবং মনোয়ার হোসেন নামে দুই ব্যক্তি গুরুতর আহত হয়েছেন। এরমধ্যে আব্বাস স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন এবং মনোয়ারকে প্রথমে রাঙ্গুনিয়া উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে এবং পড়ে চট্টগ্রাম মেডিকেল থেকে চিকিৎসা নিয়েছেন।
রাঙ্গুনিয়া ফায়ার সার্ভিসের টিম লিডার আবু বক্কর সিদ্দিক বলেন, বৈদ্যুতিক শট সার্কিট থেকে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে প্রায় আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।