রাঙ্গুনিয়ায় আগুনে অর্ধকোটি টাকার ক্ষতি

রাঙ্গুনিয়া প্রতিনিধি

12

রাঙ্গুনিয়া উপজেলার মরিয়মনগর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড আদর্শ শেখ পাড়া এলাকায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। গত মঙ্গলবার রাত ১০টার দিকে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। অগ্নিকান্ডে ৩টি আসবাবপত্রের দোকান ও ৭টি সেমিপাকা বসতঘর পুড়ে গেছে। এতে অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্তরা।
খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনেন। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে বলে ধারণা করেছেন তারা।
মরিময়নগর ইউনিয়ন পরিষদ চেয়াম্যান (ভারপ্রাপ্ত) মোহাম্মদ সেলিম বলেন, মঙ্গলবার রাতে ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডে আদর্শ শেখ পাড়া এলাকায় হঠাৎ আগুন ধরে যায়। আগুনে স্থানীয় আলতাফ হোসেনের মালিকানাধীন ৩টি ফার্নিচারের দোকান ও কায়দা আযম, আবদুর রাজ্জাক, আবদুল মান্নান, মাওলানা আবদুল কাদের, মোহাম্মদ সালাউদ্দিন, মো. গিয়াস উদ্দিন, মাহফুজুল হকের মালিকানাধীন ৭টি সেমিপাকা বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। অগ্নিকান্ডের বিষয়ে ফায়ার সার্ভিসে খবর দেওয়া হলে তারা দীর্ঘ ২ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনেন।
গতকাল বুধবার সকালে আগুনে ক্ষতিগ্রস্তদের রাঙ্গুনিয়ার সাংসদ ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এর পক্ষ থেকে ২০ কেজি করে চাউল ও প্রত্যেককে ৩টি করে কম্বল বিতরণ করা হয়েছে।
রাঙ্গুনিয়ার ফায়ার সার্ভিসের স্টেশন অপারেটর লিটন হাওলাদার বলেন, দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এই অগ্নিকান্ডের সূত্রপাত ঘটেছে বলে আমরা প্রাথমিকভাবে ধারণা করছি।