রাঙামাটিতে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন খালেদা জিয়ার মুক্তির দাবি

রাঙামাটি প্রতিনিধি

3

বিএনপির ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকীতে খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাঙামাটিতে বিশাল শো-ডাউন করেছেন জেলা বিএনপি ও অঙ্গ- সহযোগি সংগঠনের নেতাকর্মীরা। দীর্ঘ ১১ বছর পর এই প্রথম বিশাল আয়োজন করে রাঙামাটিতে বিএনপি। গতকাল রবিবার বিকালে জেলা বিএনপির উদ্যোগে শহরের নিউ মার্কেট চত্বর হতে বর্ণাঢ্য মিছিল দলীয় কার্যালয় কাঁঠালতলীতে গিয়ে সমাবেশ ও আলোচনা সভার আয়োজন করে। আওয়ামী লীগ সরকারের ১১ বছরের মধ্যে এটাই ছিল বিএনপির সবচেয়ে বড় সমাবেশ ও মিছিল।
এতে জেলা বিএনপি, উপজেলা সদর বিএনপি, পৌর বিএনপি, জেলা যুবদল, জেলা স্বেচ্ছাসেবক দল, জেলা মহিলা দল, জেলা জাসাজ দল, শ্রমিক দল, কৃষক দল, জেলা ছাত্র দল, সদর উপজেলা ছাত্রদল, কলেজ ছাত্র দলসহ বিএনপি অঙ্গ সহযোগি সংগঠনের নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয় পতাকাবাহী লাল সবুজের পকাতা ও ব্যানার ফেস্টুুন হাতে নিয়ে অংশগ্রহণ করেন।
জেলা বিএনপির সভাপতি মো.শাহ আলমের সভাপতিত্বে ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রধান অতিথি ছিলেন-বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম। প্রধান অতিথি শামীম বলেন, বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীতে রাজপথে জনতার যে ঢল তা শুধু খালেদা জিয়ার মুক্তির আন্দোলনের ঢল। সরকার অন্যায়ভাবে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে জেলখানায় বন্দি করে রেখেছে। বিএনপিকে নিয়ে সরকারের যে নীলনকশা তা বুঝে ফেলেছেন সাধারণ মানুষ।
তিনি আরও বলেন, আওয়ামী লীগ কিভাবে ক্ষমতায় এসেছে তা দেখেছে সারা পৃথিবী। যদি সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হতো তাহলে ২৯৯ আসনে মনিস্বপন এমপি হওয়ার কথা ছিল। সরকার যেসব আমলা নিয়ে ক্ষমতায় রয়েছে আর কদিন পরে এসব আমলারাই সরকারের পতন ঘটাবে। বিএনপি সে সময়ের জন্য অপেক্ষা আছে। তিনি বলেন, এখন আন্দোলন শুধু একটাই সেটা হলো খালেদা জিয়ার মুক্তির আন্দোলন। আর অন্য কোন আন্দোলনে যাবে না বিএনপি। আজ দেশের পরিস্থিতি ভয়াবহ। তার পরও সরকার গলাবাজি বন্ধ করছে না।
উপজেলা সদর বিএনপির সভাপতি শফি উল আজমের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন, বিএনপি পার্বত্য চট্টগ্রাম হিন্দু কল্যাণ সম্প্রদায়ের সহ সাংগঠনিক সম্পাদক কর্নেল মণিষ দেওয়ান, সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী মনিস্বপন দেওয়ান, জেলা বিএনপি সাধারণ সম্পাদক দীপেন তালুকদার দিপুসহ জেলা উপজেলার অংগ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।
বক্তারা সরকারের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম দুর্নীতির অভিযোগ করে বলেন, মিথ্যা মামলা দিয়ে দেশ নেত্রী বেগম খালেদা জিয়াকে জেলাখানায় নির্যাতন করছে। বিএনপির ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকীতে প্রধান দাবি খালেদা জিয়ার মুক্তি। আওয়ামীলীগ সারা দেশে ত্রাসের রাজত্ব কায়েম করছে। তাই ধীরে ধীরে আওয়ামীলীগের আয়ু ফুরিয়ে আসছে।