রাউজান উপজেলা পূজা উদ্যাপন পরিষদ জন্মাষ্টমী ও রাসবিহারী ধামের প্রতিবাদ

রাউজান প্রতিনিধি

7

সম্প্রতি মার্কিন প্রেসিডেন্ড ডোনাল্ড ট্রাম্পের কাছে প্রিয়া সাহা বাংলাদেশি সংখ্যাঘলঘু নির্যাতন বিষয়ে যে তথ্য দিয়েছে, তা সঠিক নয়। এর প্রতিবাদের বিবৃতি দিয়েছেন রাউজান উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি ও ইউপি চেয়ারম্যান প্রিয়তোষ চৌধুরী, সাধারণ সম্পাদক সুমন দে, রাউজান সার্বজনীন রাস বিহারী ধামের সভাপতি ও পৌর কাউন্সিলর এডভোকেট সমীর দাশগুপ্ত, পৌর কাউন্সিল এডভোকেট দিলিপ চৌধুরী, দক্ষিণ রাউজান পূজা উদ্যাপন পরিষদের সভাপতি প্রকাশ শীল, সাধারণ সম্পাদক ম্যালকম চক্রবর্ত্তী, জন্মষ্টমী উদ্যাপন পরিষদের সভাপতি চন্দন বিশ্বাস, সাধারণ সম্পাদক তপন দে। এতে বিবৃতিদাতার বলেন, এ দেশে বসবাসকারী হিন্দু সম্প্রদায় প্রিয়া সাহার এমন বক্তব্যের সাথে একমত নয়। প্রিয়া সাহার দেয়া বক্তব্য বাংলাদেশ হাজার বছরের চেতনা বিরোধী। এমন বক্তব্যের মাধ্যমে মহান মুক্তিযুদ্ধের দর্শনকে যেন অস্বীকার ও অবজ্ঞা করা হয়েছে।
সম্প্রতির বাংলাদেশ ও বাঙ্গালী জাতির আবহমান কাল ধরে এ সম্প্রদায়িকতা ও সব ধর্মের সুসম্পর্কের ক্ষেত্রে দৃষ্টান্ত স্থাপন করে চলেছে। সব ধর্মের সম্পৃতি ঐতিহাসিকভাবে অটুট বলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধে আমরা বিজয় অর্জন করেছি। প্রিয়া সাহার এমন বক্তব্য এ দেশের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। যে বক্তব্য রাষ্ট্রদ্রোহিতার সামিল। কোন একটি বিশেষ মহলকে সুবিধা দিতে তিনি এ দেশের বিরুদ্ধে গভির ষড়যন্ত্রের অংশ হিসেবে প্রিয়া সাহা এমন বক্তব্য দিলেন বলে আমরা মনে করি। অনতিবিলম্বে তাকে দেশে এনে আইনগত ব্যবস্থা নিতে সরকারের প্রতি বিবৃতিদাতারা জোর দাবী জানান।

ব্যারিস্টার বিপ্লব
বড়ুয়া সাতকানিয়া
আসছেন আজ

মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি ব্যারিস্টার বিপ্লব বড়–য়া আজ ২১ জুলাই সকাল ১০টায় সাতকানিয়া পৌরসভা কার্যালয়ে ফ্রি চক্ষু ক্যাম্প উদ্বোধন করবেন। সকাল ১০টা ৩০ মিনিটে বন্যা পরিস্থিতি নিয়ে সাতকানিয়া উপজেলা প্রশাসনের সাথে উপজেলা পরিষদ মিলনায়তনে মতবিনিময় করবেন।
১১টায় সাতকানিয়া সরকারি কলিজে নবীন বরণ অনুষ্ঠনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এছাড়াও ১টা ৩০ এ চট্টগ্রাম দক্ষিণজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক গোলাম ফারুক ডলারের মায়ের কুলখানি অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান। বিজ্ঞপ্তি