রাউজানে বাল্যবিয়ে থেকে রক্ষা জেডিসি পরীক্ষার্থীর

রাউজান প্রতিনিধি

5

রাউজান থানা পুলিশের উদ্যোগে একটি বাল্যবিয়ে বন্ধ করে দেয়া হয়েছে। বাল্যবিয়ের শিকার হতে যাওয়া কিশোরীর নাম খাদিজা আকতার। বয়স ১৬ বছর ১ মাস। সে রাউজান দারুল ইসলাম মাদ্রাসার ২০১৮ সালের জেডিসি পরীক্ষার্থী। কিশোরীর বাবা মো. আলীর নিজ বাড়ি নেত্রকোনা জেলার দূর্গাপুর উপজেলায় হলেও তারা স্থায়ীভাবে পৌরসভার ৭নং ওয়ার্ডের কাজী মুজিব বাড়িতে বসবাস করেন।
রাউজান থানার এসআই সাইমুল ইসলাম আইভান জানান, আমরা থানার অফিসার ইনচার্জের (ওসি) নির্দেশ মতে মেয়েটির পরিবারকে থানায় নিয়ে আসি। এখানে নিয়ে আসার পর তার পরীক্ষার প্রবেশ পত্র অনুযায়ী দেখি মেয়েটির ১৮ বছর পূর্ণ হয়নি। যে কারণে মেয়েটির মা-বাবার অঙ্গীকার নামা নিয়ে বিয়ে বন্ধ করে দেই।
ওসি কেপায়েত উল্লাহ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বৃহস্পতিবার সকালে মহিলা বিষয়ক মন্ত্রণালয় থেকে একজন ফোন করে জানায় যে রাউজান পৌরসভাতে একটি বাল্য বিবাহ হচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে মেয়েটির পরিবারকে থানায় এনে ১৮ বছর পূর্ণ হবার আগে বিয়ে দেবে না বলে অঙ্গীকার নামা নেই। তারপর বিয়ে বন্ধ করে দেই।
উল্লেখ্য, মেয়েটির সাথে বিয়ে ঠিক হয় নেত্রকোনা জেলার দূর্গাপুর উপজেলার নুরুল হকের ছেলে মো. হক মিয়ার সাথে। সে রাউজানে দিনমজুরের কাজ করে।