রাউজানে গাছ কাটার সময় এক ব্যক্তির মৃত্যু

রাউজান প্রতিনিধি

28

রাউজানে গাছ কাটার সময় গাছের ডালের আঘাতে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ৯ টায় উপজেলার হলদিয়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডের চাঁদ কাজীবাড়ি এলাকার সর্তাখালের পাশে এ ঘটনা ঘটে।
জানা গেছে, উপজেলার হলদিয়ার স্থানীয় গাছ ব্যবসায়ী মো. কাদের চাঁদ কাজীবাড়ি এলাকার এক ব্যাক্তি থেকে গাছগুলো কিনে শ্রমিক দিয়ে কাটছিলেন। বৃহস্পতিবার সকাল ৯ টা থেকে ৪ শ্রমিক কাজ শুরু করার পর একটি গাছের ডাল শ্রমিক নাছির উদ্দিন কাঞ্চনের মাথায় পড়ে। এসময় কাঞ্চন অজ্ঞান হয়ে মাটিতে পড়ে যায়। প্রত্যক্ষদর্শী তৈয়ব আলী জানান, দ্রুত তাকে উদ্ধার করে প্রথমে আমিরহাটে স্থানীয় চিকিৎসক দোলনের কাছে নিয়ে যাই। তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। পরে আমরা আহত কাঞ্চনকে গহিরা জে কে হাসপাতালে নিয়ে যাই, সেখানে এক ঘন্টা পর কাঞ্চন মৃত্যুবরণ করেন।
হতদরিদ্র ৩৫ বছর বয়সী কাঞ্চন চিন্নি বটতল এলাকার রহিম মাঝির গাছ কাটার কাজ করছিলেন। তার বাড়ি ফটিকছড়ি উপজেলার খিরাম ইউনিয়নের হচ্ছারঘাট এলাকায়। তার ছোট এক ছেলে ও এক মেয়ে রয়েছে।
এদিকে গাছ চাপা পড়ে এক শ্রমিকের মৃত্যু হলেও হলদিয়া ইউনিয়ন চেয়ারম্যান মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম ও থানা প্রশাসনকে অবহিত না করে বৃহস্পতিবার মাগরিবের নামাজের পর নিহতের জানাযা ও দাফন সম্পন্ন করায় এলাকায় মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।