ম্যাসেঞ্জারের বিরক্তিকর মেসেজ আর থাকছে না

8

আপনি ফেসবুকে কাউকে অ্যাড করলেই আপনার মেসেঞ্জারে প্রত্যেকবার ‘ণড়ঁ অৎব ঘড়ি ঈড়হহবপঃবফ ঙহ গবংংবহমবৎ’ নামে একটি বিরক্তিকর মেসেজ আসে। ফেসবুক কর্তৃপক্ষ সম্প্রতি জানিয়েছে, যেসব ব্যবহারকারী কখনোই এই ফিচার খুলে সঙ্গে সঙ্গে চ্যাট করা শুরু করেন না তাদের কাছে এই নোটিকিকেশন পাঠানো বন্ধ করে দেওয়া হবে। ফেসবুক কর্তৃপক্ষ এটা বুঝতে পেরেছে যে কাউকে ফ্রেন্ড লিস্টে অ্যাড করেই তার সঙ্গে কথা বলা শুরু করাটা অনেকের কাছেই বিব্রতকর। টেকক্রাঞ্চের প্রতিবেদনে জানানো হয়েছে এই ফিচারকে আরো উন্নত করার জন্য কাজ করছে সোশ্যাল মিডিয়া কোম্পানিটি।
ফেসবুকের এক মুখপাত্র টেকক্রাঞ্চকে জানান, ফেসবুকে নতুন বন্ধুর সঙ্গে এই মেসেজিংয়ের নোটিফিকেশন অনেক ব্যবহারকারীই পছন্দ করেন। কিন্তু আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স ব্যবহার করে যে সব গ্রাহকরা এই ফিচার কম ব্যবহার করেন তাদের কাছে কম পরিমাণে এই নোটিফকেশন পাঠানোর সিদ্ধান্ত নিয়েছি। আমরা সব গ্রাহকের মতামতকে সম্মান করি। আর তাই আপনার যদি কোন মতামত থাকে আমাদের জানাতে পারেন। আপনার মতামত আমাদের প্রোডাক্টকে আরো উন্নত করতে সাহায্য করবে। মেশিন লার্নিং ব্যবহার করে যে সব ব্যবহারকারী এই ফিচার কম ব্যবহার করেন বা অতীতে কম ব্যবহার করেছেন তাদের কাছে নোটিফিকেশন পাঠানো কমিয়ে দেবে ফেসবুক।
এ সংক্রান্ত ম্যাসেঞ্জারের একটি আপডেট নিয়ে কাজ করছে টেক জায়ান্ট ফেসবুক। খুব তাড়াতাড়িই এর সুফল দেখতে পাবেন ম্যাসেঞ্জার ব্যবহারকারীরা। সূত্র : ইন্টারনেট