ম্যানইউর কাছে জুভন্টাসের হার : বায়ার্নের সহজ জয়

3

ক্রিস্তিয়ানো রোনালদো গোলে প্রথমে পিছিয়ে গেলেও পরে গোল শোধ করে নাটকীয় জয় তুলে নিল ম্যানচেস্টার ইউনাইটেড।
চ্যাম্পিয়ন্স লিগে বুধবারের ম্যাচে ঘরের মাঠে ম্যানইউর কাছে ২-১ গোলে হারল জুভেন্টাস। এর আগে গেল মাসে তাদের মাঠে ১-০ গোলে জিতেছিল ক্রিস্তিয়ানো রোনালদোররা।
জুভেন্টাস স্টেডিয়ামে ম্যাচের প্রথমার্ধ শেষ হয় গোল শূন্যতে।
গোলের দেখা পেতে জুভেন্টাসকে অপেক্ষা করতে হয় দ্বিতীয়ার্ধের ৬৫তম মিনিট পর্যন্ত। লিওনার্দো বোনুচ্চির বাড়ানো শট বাড়ানো দরুণ ভলিতে লক্ষ্যবেধ করেন রোনালদো। জুভেন্টাসের হয়ে চ্যাম্পিয়ন্স লিগে এটিই ছিল সিআর সেভেনের প্রথম গোল। সবমিলিয়ে ইউরোপ সেরা এই মঞ্চে ১২১টি গোল করেছেন এই পর্তুগিজ সুপারস্টার।
ম্যাচের ৫৫ শতাংশ সময় বল নিজেদের দখলে রাখা জুভেস্টাস গোল খেয়ে বসে ৮৬তম মিনিটে। বদলি হয়ে নামা হুয়ান মাতার সফল ফ্রি-কিকে সমতায় ফেরে ম্যানইউ।
তার তিন মিনিট পরেই জুভেন্টাসের আত্মঘাতি গোলে জয়ের দেখা পেয়ে যায় অতিথিরা। তাতেই উৎসবে ফেটে উঠে ম্যানচেস্টার ইউনাইটেড।
নিজেদের মাঠে আধিপত্য ধরে রেখেই সহজ জয় পেয়েছে বায়ার্ন মিউনিখ। এথেন্সের বিপক্ষে মাঠে নেমে ৩১ মিনিটে গোলের দেখা পায় তারা। ডি-বক্সের ভেতর রোবেন ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিক থেকে গোল করে দলকে এগিয়ে নিয়ে যান রবার্ট লেভানডস্কি। এরপর দু’দলই বেশ কয়েকটি আক্রমণ করলেও গোলের দেখা পায়নি কেউ।
সান্তি মিনার জোড়া ও কার্লোস সোলারের গোলে ৩-১ ব্যবধানে ইয়াং বয়েজকে হারিয়েছে ভ্যালেন্সিয়া।
আরেক ম্যাচে মস্কোর বিরুদ্ধে ২-১ ব্যবধানে জয় পেয়েছে রোমা। বেনফিকার আর আয়াক্সে ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। লিয়ন প্রথমে ২ গোল দিয়েও হফেইনহামের সাথে ড্র করেছে।
চলতি লিগে এইচ গ্রæপে চার ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে সবার উপরে আছে জুভেন্টাস। সমান ম্যাচ খেলে সাত পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে ম্যানইউ। আর ৫ পয়েন্ট নিয়ে তিনে আছে ভ্যালেন্সিয়া।