পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধ’

ম্যাজিস্ট্রেটের ওপর হামলার আসামি পানি জসিম আহত

নিজস্ব প্রতিবেদক

14

নগরীর বায়েজিদ এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদের সময় চট্টগ্রাম সিটি করপোরেশনের ম্যাজিস্ট্রেটের ওপর হামলার ঘটনায় দায়ের করা মামলার প্রধান আসামি মো. জসিম প্রকাশ পানি জসিম (৪০) পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আহত হয়েছেন। গত রবিবার গভীর রাতে বায়েজিদ থানার চন্দ্রনগরের চৌধুরীনগর হাসান সাহেবের খামার বাড়ি এলাকায় ‘বন্দুকযুদ্ধে’র ঘটনা ঘটে বলে জানিয়েছে পুলিশ। আহত জসিমের বাড়ি ভোলা জেলার চরফ্যাশন উপজেলায়। তিনি বায়েজিদ এলাকার বাসিন্দা।
স্থানীয় সূত্রে জানা গেছে, বায়েজিদ এলাকায় জমি দখল ও পাহাড় কাটা চক্রের সক্রিয় সদস্য মো. জসিম। তিনি স্থানীয় একটি গ্রæপের সঙ্গে দীর্ঘদিন ধরে বায়েজিদ এলাকায় জমি দখল ও চাঁদাবাজি করে আসছেন। এছাড়া জসিম একসময় ছাত্রদল করলেও এখন নিজেকে যুবলীগ নেতা হিসেবে পরিচয় দেন। পুলিশ জানিয়েছে, তার বিরুদ্ধে চাঁদাবাজিসহ চারটি মামলা আছে।
বায়েজিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান খন্দকার বলেন, বায়েজিদ এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদের সময় চট্টগ্রাম সিটি করপোরেশনের ম্যাজিস্ট্রেটের ওপর হামলার ঘটনায় দায়ের হওয়া মামলার প্রধান আসামি জসিম। তাকে রবিবার রাতে চান্দগাঁও এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। পরে রাত আড়াইটার দিকে জসিমের স্বীকারোক্তি অনুযায়ী বায়েজিদ থানার চন্দ্রনগরের চৌধুরীনগর হাসান সাহেবের খামার বাড়ি এলাকায় অবৈধ অস্ত্র উদ্ধারে গেলে জসিমের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। পুলিশও পাল্টা গুলি করলে তার সহযোগীরা পালিয়ে যায়। পরে পায়ে গুলিবিদ্ধ অবস্থায় জসিমকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। ঘটনাস্থল থেকে একটি এলজি, একটি ধামা, একটি কিরিচ ও ছয় রাউন্ড গুলির খোসা উদ্ধার করা হয়।
চমেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির এএসআই শীলব্রত বড়ুয়া জানান, গুলিবিদ্ধ অবস্থায় রাতে তাকে হাসপাতালে আনা হয়। চিকিৎসকের পরামর্শে ২৬ নম্বর ওয়ার্ডে তাকে ভর্তি করা হয়।
উল্লেখ, গত ১৩ মে বায়েজিদ এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে গেলে চট্টগ্রাম সিটি করপোরেশনের ম্যাজিস্ট্রেট আফিয়া আখতারসহ পুলিশের ওপর হামলা করে পানি জসিমের নেতৃত্বে একদল সন্ত্রাসী। এ সময় তিন পুলিশ সদস্য আহত হন। ভাংচুর করা হয় ম্যাজিস্ট্রেটের গাড়ি। পরে এ ঘটনায় বায়েজিদ বোস্তামি থানায় জসিমকে প্রধান আসামি করে মামলা করা হয়। তার বিরুদ্ধে চাঁদাবাজিসহ বিভিন্ন অভিযোগে একাধিক মামলা রয়েছে।