মেয়র সমীপে

40

চকবাজার চট্টগ্রামের মধ্যে একটি জনবসতিপূর্ণ এলাকা। চকবাজার এলাকায় মাস তিনেক ধরে জনসাধারণ চরম দুর্ভোগের শিকার হচ্ছে। কারণ চকবাজার ধুনিয়রপুলটি ভেঙে পুনরায় নির্মাণের কাজ চলছে। এই সূত্রে ধরেই জনসাধারণের চলাফেরার করুণ পরিণতি। পাশে একটি বিকল্প লোহার দুইটি ব্রিজ স্থাপন করা হয়েছে। কিন্তু ব্রিজ দুইটি এখন ব্যাপকভাবে ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। রাস্তায় প্রচুর যানজট লেগেই থাকে রিক্শা-ইজিবাইকের। ইজিবাইকের বেপরোয়া ড্রাইভারের কারণে ঠিকমত রাস্তায় হাঁটা যায় না।
কিছুদিন আগে আমার সামনে এক রিক্শাওয়ালাকে উল্টো পথে গিয়ে ধাক্কা দেয় একটি ইজিবাইক। রিক্শাটি পড়ে যায় মাটিতে এবং ড্রাইভার মারাত্মকভাবে আহত হয়। তাকে কিছু ক্ষতিপূরণ দেয়া তো দূরের কথা উল্টো এসে মারধর করার চেষ্টা করছে। যদি জনগণ না থাকতো তাহলে বোধহয় সেটাই হতো। এদিকে ফুটপাতও দখল করে আছে কাঁচা বাজারী হকাররা। আবার গাড়ি নিয়ে বসে যায় রাস্তার মাঝে আপেল, কলা, সবজিওয়ালারা। একটু বৃষ্টি হলে পানি আর পানি। সবকিছু মিলিয়ে যেন মানুষের কষ্টের শেষ নেই।
তাই মাননীয় মেয়র কাছে আকুল আবেদন যত তাড়াতাড়ি সম্ভব নির্মাণ কাজ শেষ করে সেতুটিকে সম্পন্ন করা এবং মানুষের চলাচলের সুবিধার জন্য হকারদের উচ্ছেদ করে দেয়া।
নিবেদক
জাসেদ আল হোছাইন (ইরান)
হাজী মুহাম্মদ মহসিন কলেজ
চট্টগ্রাম।