‘মূল হুমকি চার ক্রিকেটার’

15

দুই বছর আবার একটি টি-টোয়েন্টি টুর্নামেন্টের ফাইনালে ভারতের মুখোমুখি বাংলাদেশ। সেই সময়ের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার বিশ্বাস, এবার শেষ হাসি হাসবেন তার সতীর্থরা। সাকিব আল হাসানদের ভারতের চার ক্রিকেটারের ব্যাপারে সতর্ক করে দিয়েছেন মাশরাফি।
২০১৬ সালে দেশের মাটিতে এশিয়া কাপ টি-টোয়েন্টির ফাইনালে ভারতের কাছে হেরেছিল বাংলাদেশ। সেই ম্যাচের অধিনায়ক মাশরাফি টি-টোয়েন্টি থেকে অবসর নেন গত বছর। অভিজ্ঞ এই পেসার উন্মুখ সাকিব-মাহমুদউল্লাহদের হাতে একটি শিরোপা দেখতে।
“আমার মনে হয় রোহিত আর ধাওয়ান- এই দুইটা উইকেট যদি দ্রুত নিতে পারি তাহলে ম্যাচটা আমাদের হাতে থাকবে। এই দুই জনই বলতে পারেন নিয়মিত টি-টোয়েন্টি খেলে। আন্তর্জাতিক ক্রিকেটেও তারা নিয়মিত টি-টোয়েন্টি খেলে। এই দুই জন খুব গুরুত্বপূর্ণ। তাদের দ্রæত আউট করা খুব গুরুত্বপূর্ণ।”
“ব্যাটিংয়ের সময় চাহাল ও ওয়াশিংটনকে ঠিক মতো সামলানোও আমাদের জন্য বড় ব্যাপার হবে। এই চার খেলোয়াড়ের জন্য আমাদের ভালো পরিকল্পনা থাকলে ম্যাচ আমাদের পক্ষে আসার খুব ভালো সম্ভাবনা আছে।”
ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে প্রাথমিক পর্বে দুই ম্যাচেই ভারতের কাছে হারে বাংলাদেশ।
দুই দলের প্রথম ম্যাচে আঁটসাঁট বোলিং করেন অফ স্পিনার সুন্দর ও লেগ স্পিনার চেহেল। দ্রুত ফিরেন অধিনায়ক রোহিত। তবে ৫৫ রানের চমৎকার ইনিংস খেলেন ধাওয়ান।