মুজিব শতবর্ষ ফুটবল টুর্নামেন্ট ফাইনালের ড্রেস রিহার্সাল ম্যাচে টাইব্রেকারে জিতল পুতু একাদশ

11

ক্রীড়া প্রতিবেদক

সিজেকেএস আয়োজিত মুজিব শতবর্ষ ফুটবল টুর্নামেন্টের ফাইনালে আগেই উঠে গিয়েছিল ডা.কামাল এ খান একাদশ এবং আবু তাহের পুতু একাদশ। গতকাল তারা লিগ পর্বের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছিল। ফাইনালের ড্রেস রিহার্সাল ম্যাচই বলা যায় এটাকে। চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত সে ম্যাচে আবু তাহের পুতু একাদশ টাইব্রেকারে ৪-৩ গোলে ডা. কামাল এ খান একাদশকে পরাজিত করে। নির্ধারিত সময়ে এ খেলা ১-১ গোলে ড্র ছিল।
আগামী রোববার এ দুটি দলই যেহেতু ফাইনাল খেলবে সেহেতু দুটি দলই তাদের অনেক গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে বিশ্রামে রেখে দল নামিয়েছিল গতকাল। খেলার শুরুতেই এগিয়ে যায় ডা. কামাল এ খান একাদশ। তাদের একটি আক্রমন ঠেকাতে গিয়ে পুতু একাদশের গোলকিপার ফাউল করে বসেন। রেফারী পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি থেকে ডা. কামাল এ খান একাদশের অধিনায়ক তৌহিদুল আলম গোল করে দলকে এগিয়ে নেন (১-০)। এরপর দু’দলই আক্রমন-প্রতি আক্রমন করে খেলতে থাকে। আবু তাহের পুতু একাদশ বেশ কয়েকটি সুযোগ পেলেও তা থেকে গোল আদায় করতে পারেনি। তবে এ অর্ধের ৩৫ মিনিটের সময় তারা খেলায় সমতা আনতে সমর্থ হয়। জুয়েলের কাছ থেকে বল পেয়ে গোলমুখে শট নেন সাকিব চৌধুরী। বল কামাল এ খান একাদশের ডিফেন্সের গায়ে লেগে জালে প্রবেশ করে (১-১)। দু’দল এই স্কোর লাইন নিয়ে দ্বিতীয়ার্ধে খেলতে নামে। দ্বিতীয়ার্ধে দু’দল মাঝে মাঝে আক্রমন করে খেলতে থাকে। তবে তা থেকে আর কোন গোল আসেনি। নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে শেষ হয়। টাইব্রেকারে আবু তাহের পুতু একাদশের সাকিব,সাহেদ,রহিম এবং মিজান গোল করেন। ডা. কামাল এ খান একাদশের তৌহিদ, শুভ এবং পাভেল গোল করতে সমর্থ হলেও মুন্না এবং আকতার ব্যর্থ হন। ফলে টাইব্রেকারে ৪-৩ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আবু তাহের পুতু একাদশ। ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হন বিজয়ী দলের সাকিব চৌধুরী।
তার হাতে ক্রেষ্ট তুলে দেন সিজেকেএস ক্রিকেট সম্পাদক আবদুল হান্নান আকবর। আগামীকাল রোববার এই দুই দলের মধ্যে টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। ফাইনালের প্রধান অতিথি হিসেবে পুরষ্কার বিতরণ করবেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মো. সালাহ্উদ্দিন।