মুক্তি পাচ্ছে না ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’

41

করোনার শঙ্কায় স্থবির হয়ে পড়ছে বিশ্ববাসীর জীবনযাপন। অনেক গুরুত্বপূর্ণ আয়োজন স্থগিত করা হচ্ছে দেশে দেশে। বাংলাদেশে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর আয়োজনও পেছানো হয়েছে এ ভাইরাসের আতঙ্কে।
পিছিয়ে গেছে অনেক সিনেমার মুক্তিও। এবার সে তালিকায় নাম লেখানো ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’।
বেঙ্গল মাল্টিমিডিয়ার ব্যানারে নির্মিত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’ ছবিটি ২০ মার্চ মুক্তির কথা ছিল। কিন্তু করোনার প্রভাবে এ সিদ্ধান্ত পরিবর্তন করা হয়েছে।
এ ব্যাপারে জানতে চাইলে সিনেমাটির প্রযোজক সৈয়দ আশিক রহমান বলেন, ‘করোনাভাইরাসের ভয়াবহতা থেকে আমাদের প্রিয় মাতৃভূমির মানুষ নিরাপদেই রয়েছেন। বেঙ্গল মাল্টিমিডিয়ার ব্যানারে নির্মিত সিনেমাটি নিয়ে দর্শক থেকে শুরু করে প্রদর্শক সবার কাছেই দারুণ আগ্রহ দেখেছি। সামাজিক দায়বদ্ধতার কারণে মানুষের স্বাস্থ্যঝুঁকি এড়াতে সিনেমাটি মুক্তির তারিখ পেছানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।’
তিনি বলেন, ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’ সম্পূর্ণ কমেডি-রোমান্টিক ধাঁচের সিনেমা। আমরা চাইনি দর্শক মনের মধ্যে করোনার ভয় নিয়ে সিনেমা হলে আসুক। পরে সুবিধা মতো সময়ে সিনেমাটি মুক্তির তারিখ জানিয়ে দেওয়া হবে।’
‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’ ছবির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন দেবাশীষ বিশ্বাস। এখানে কেন্দ্রীয় দুটি চরিত্রে অভিনয় করেছেন ঢালিউড কুইন অপু বিশ্বাস ও বাপ্পী চৌধুরী।
তারকা বহুল রোমান্টিক ও কমেডি ঘরানার সিনেমাটিতে আরও অভিনয় করেছেন সাদেক বাচ্চু, আফজাল শরীফ, কাবিলা, চিকন আলীসহ অনেকে।
সিনেমার বিভিন্ন গানে কণ্ঠ দিয়েছেন কুমার শানু, আকাশ সেন, ইমরান ও লিজা। সঙ্গীত পরিচালনায় ছিলেন প্রয়াত আহমেদ ইমতিয়াজ বুলবুল, ইমন সাহা, প্রীতম, আকাশ সেন। আবহসঙ্গীত করেছেন ইমন সাহা।