আখতারুজ্জামান বাবুর স্মরণসভায় জাবেদ

মানুষের কল্যাণে তিনি নিজেকে উজাড় করে দিতেন

আনোয়ারা প্রতিনিধি

20

আখতারুজ্জামান চৌধুরী বাবুর জ্যেষ্ঠ পুত্র ও ভ‚মি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি বলেছেন, আমার বাবা তার জীবনকে রাজনীতির জন্য উৎসর্গ করেছিলেন। সাধারণ মানুষের কল্যাণে তিনি নিজেকে উজাড় করে দিতেন। বাবার প্রত্যেকটি জানাজায় মানুষের ঢলই তার প্রতি ভালবাসার প্রমাণ। তিনি মানুষের হৃদয়ে অমর হয়ে থাকবেন।
গতকাল রবিবার বিকালে হাইলধর নিজ বাড়ি আনোয়ারা ও কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগ আয়োজিত আখতারুজ্জামান চৌধুরী বাবুর ষষ্ঠ মৃত্যুবার্ষিকীর স্মরণসভায় ভূমি প্রতিমন্ত্রী এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, আমি আমার পিতার রেখে যাওয়া অসমাপ্ত কাজগুলো শেষ করার চেষ্টা করেছি। জাতীয় নির্বাচনের আর বেশিদিন বাকী নেই। নির্বাচনকে ঘিরে দেশি-বিদেশি ষড়যন্ত্র অব্যাহত রয়েছে। ড. কামাল হোসেনের নেতৃত্বে ঐক্যফ্রন্ট গঠন করেছে। কিন্তু তাদের মধ্যে ঐক্য নেই। সংলাপের কথা বলেছেন, সংলাপ হয়েছে। আবার উল্টাপাল্টা কথা বলছেন মান্না সাহেবরা। এজন্য সকল ষড়যন্ত্র রুখে দিতে এবং জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আগামী নির্বাচনে এই আনোয়ারা-কর্ণফুলী আসনে নৌকা প্রার্থীকে বিজয়ী করতে হবে। তাই সকল নেতাকর্মীকে ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক এম এ মান্নান চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম এ মালেকের সঞ্চালনায় স্মরণসভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কর্ণফুলী উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ ফারুক চৌধুরী, আনোয়ারা উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এড. একেএম সিরাজুল ইসলাম চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এড. মুজিবুল হক চৌধুরী, দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি চেমন আরা তৈয়ব, দক্ষিণ জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার ইসলাম আহমদ, দক্ষিণ জেলা যুবলীগের সভাপতি আ ম ম টিপু সুলতান, দক্ষিণ জেলা শ্রমিকলীগের সভাপতি মো. জোবায়ের প্রমুখ।
স্মরণসভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের এডহক কমিটির সদস্য ও পরৈকোড়া ইউপি চেয়ারম্যান মামুনুর রশিদ চৌধুরী আশরাফ, বৈরাগ ইউপি চেয়ারম্যান মো. সোলায়মান, বারশত ইউপি চেয়ারম্যান এম এ কাইয়ুম শাহ, চাতরী ইউপি চেয়ারম্যান ইয়াছিন হিরু, যুবলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) শওকত ওসমান, সাধারণ সম্পাদক ওসমান গনি রাসেল, শ্রমিকলীগের সভাপতি জসীম উদ্দিন, সাধারণ সম্পাদক মো. সৈয়দ, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আলী আকবর, সাধারণ সম্পাদক জাফর উদ্দিন তালুকদার, দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি এস এম বোরহান উদ্দিন, সাধারণ সম্পাদক আবু তাহের, আনোয়ারা কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি এম নজরুল ইসলাম প্রমুখ।
স্মরণসভার আগে ভ‚মি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগ আনোয়ারা-কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠন দক্ষিণ জেলা যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিকলীগ, চন্দনাইশ পৌরসভাসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন আখতারুজ্জামান বাবুর কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।