মানিকছড়িতে ‘মদপানে’ যুবকের মৃত্যু

রাঙামাটি প্রতিনিধি

22

রাঙামাটির মানিকছড়ি থেকে আমজাদ (২৭) নামে এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল বুধবার দুপুরে বাসা থেকে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে।
পুলিশ জানায়, আমজাদ রাতে মদ খেয়ে মানিকছড়িস্থ তার ভাড়াবাসায় ঘুমিয়ে ছিলেন। সকালে ঘুম থেকে উঠতে দেরি হলে স্ত্রী তাকে ডাকতে থাকেন। কিন্তু তার সাড়া না পেয়ে কান্নাকাটি শুরু করেন। পরে প্রতিবেশীরা এসে দেখেন তিনি মারা গেছেন। এরপর মানিকছড়ি পুলিশ ফাঁড়িতে খবর দেওয়া হয়। পুলিশ এসে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করে। এছাড়া ঘটনাস্থলে পুলিশ তেমন কোন আলামত পায়নি।
নিহতের স্বজনরা জানান, আমজাদ মদ পান করে রাতে বাসায় এসে শুয়ে পড়েন। ঘুমের ঘরেই তিনি মারা যান। তিনি নিয়মিত মদ খেতেন। এছাড়া তার চুরি করার অভ্যাস ছিল। প্রায় সময় তিনি আত্মীয়-স্বজন ও প্রতিবেশীদের বাসা-বাড়িতে চুরি করতেন। প্রতিদিন মদ খেয়ে রাতে বাসায় ফিরতেন। অনেক সময় বাসায়ও আসতেন না।
আমজাদের স্ত্রী রুবি বলেন, আমজাদ প্রায় সময় মানুষের বাসায় চুরি করত এবং মদ খেত। মদ খেয়ে এসে তেমন কথা বলতেন না। মঙ্গলবার রাতেও মদ খেয়ে এসে বিছানায় শুয়ে পড়েন। সকালে ঘুম থেকে উঠতে দেরি হচ্ছে দেখে তাকে ডাকতে যাই। কিন্তু কোন সাড়া না পেয়ে পাশের লোকজনকে জানালে তারা এসে দেখেন, তিনি মারা গেছেন।
স্থানীয় ইউপি সদস্য লিটন বলেন, আমজাদ নিয়মিত মদ খেত এটা ঠিক। আমাদের জানা মতে, তার কোন শক্র নাই। তবে তার বিরুদ্ধে ছোটখাটো চুরির অভিযোগ ছিল।
মানিকছড়ি পুলিশ ফাঁড়ির আইসি মো. রহমান খাঁন বলেন, আত্মহত্যার কোন নমুনা পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছে, তিনি মদ পান করে মারা গেছেন। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এরপর পরিবারকে লাশ বুঝিয়ে দেওয়া হবে।