মানিকছড়িতে ‘দি মারমা কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন’ এর বর্ষপূর্তি

মানিকছড়ি প্রতিনিধি

66

মানিকছড়ি উপজেলার সুপ্রতিষ্ঠিত ‘দি মারমা কোঅপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেড’ এর ৩য় বর্ষপূতি ও বার্ষিক সাধারণ সাধারণ সভা ৯ মার্চ নানা আয়োজনে পালন করেছে সদস্যরা।
উপজেলা সমবায় অফিস সূত্রে জানা গেছে, ২০১৪খ্রি. উপজেলার গচ্ছাবিলস্থ মাস্টার পাড়া এলাকার ১৩ সদস্য নিয়ে গঠিত হয়‘ দি মারমা কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেড’। যা বর্তমানে পুরো উপজেলায় বিস্তৃত এবং সদস্য সংখ্যা ৩৫৮জন। বর্তমানে মূলধন (সঞ্চয়) প্রায় ৮ লক্ষাধিক টাকা। ৯ মার্চ শুক্রবার ছিল সংগঠনের ৩য় বর্ষপূর্তি ও বার্ষিক সাধারণ সভা। ফলে জমকালো আয়োজনে দিবসটি পালনের লক্ষে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত চলছিল নানা আয়োজন।
এ উপলক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন থোয়াইহ্লাপ্রু মারমা, সভাপতি, দি মারমা কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি., প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ম্রাগ্য মারমা, জেলা পরিষদ সদস্য রেম্্রাচাই চৌধুরী, ইউপি চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম ফারুক, উপজেলা সমবায় কর্মকর্তা(ভারপ্রাপ্ত) মো. আবুল কাসেম, দি মারমা কো-অপারেটিভ ক্রেডিট এর জেলা ব্যবস্থাপক ছাজেনঅং, অফিসার ইনচার্জ মুহাম্মদ রশীদ প্রমুখ।
সভায় প্রধান অতিথি অল্প সময়ে সংস্থার অগ্রগতি দেখে নিজস্ব জায়গায় একটি অফিস ঘর নির্মাণের ব্যবস্থা এবং নগদ ১ লক্ষ টাকার অনুদান ঘোষণা করেন।
বিকালে মারমা তরুণীদের সমন্বয়ে অনুষ্ঠিত এক মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা।