মাদারবাড়িতে অস্ত্রসহ পাঁচজন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

16

নগরীর পশ্চিম মাদারবাড়ি এলাকায় অভিযান চালিয়ে চুরি-ডাকাতিতে জড়িত থাকার অভিযোগে পাঁচজনকে অস্ত্রসহ গ্রেপ্তার করেছে সদরঘাট থানা পুলিশ। গত বুধবার দিবাগত রাতে গ্রেপ্তার হওয়া ওই পাঁচজনের বেশিরভাগই বয়সে কিশোর-তরুণ। তারা হলেন মো. বাদশা (১৮), মো. রাসেল (১৯), নুর উদ্দিন (২০), জাকির হোসেন (১৯) ও মো. সোহেল (২০)। তাদের কাছ থেকে একটি দেশি বন্দুক, তিনটি কার্তুজ, তিনটি ধারালো অস্ত্র ও তালা ভাঙার সরঞ্জাম জব্দ করা হয়েছে।
সদরঘাট থানার ওসি নেজাম উদ্দীন বলেন, চুরি-ডাকাতির প্রস্তুতি নেয়ার সময় গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে পাঁচজনকে অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে থানায় এর আগেও একাধিক মামলা ছিল। দিনের বেলায় ফেরিওয়ালার বেশে তারা টার্গেট করা আবাসিক বা বাণিজ্যিক ভবন কিংবা ব্যবসা প্রতিষ্ঠান ঘুরে (রেকি) আসে। রাতে ইয়াবা ও গাঁজা সেবনের পর অস্ত্র ও অন্যান্য সরঞ্জাম নিয়ে টার্গেট করা ভবন বা প্রতিষ্ঠানে চুরি-ডাকাতি করতে বের হয়। চুরি করার সময় তাদের দলে কমপক্ষে পাঁচ থেকে সাতজন থাকে। একজন গ্রিল কাটে, দু’জন ভেতরে প্রবেশ করে টাকা ও মূল্যবান জিনিসপত্র হাতিয়ে নেয় এবং বাকিরা অস্ত্র নিয়ে বাইরে পাহারা দেয়।
এ ঘটনায় তাদের বিরুদ্ধে থানায় অস্ত্র আইনে মামলা হয়েছে জানিয়ে ওসি বলেন, এখন পর্যন্ত তারা দুই শতাধিক চুরি-ডাকাতির ঘটনা ঘটিয়েছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে। স্থানীয় কিছু লোক তাদের কাছ থেকে চোরাই মালামাল কম দামে কিনে নেয়। আর পুলিশের হাতে ধরা পড়লে তারা আদালত থেকে জামিন পাওয়ার ব্যবস্থা করে দেয়। ফলে, ওই চক্রের বাইরে তারা বের হতে পারছে না।