সুধী সমাবেশে মেয়র

মাদক সন্ত্রাস জঙ্গিবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে

নিজস্ব প্রতিবেদক

20

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, ‘পারিবারিক ও সামাজিক নিরাপত্তার স্বার্থেই পাড়ায়-মহল্লায় মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল-প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। এ জন্য রাজনৈতিক দল, সামাজিক ও পেশাজীবী সকলের সমন্বয়ে সকলকে অবদান রাখতে হবে’।
গতকাল রবিবার বিকেলে নগরীর ৪১নং দক্ষিণ পতেঙ্গা ওয়াডের্র নিজাম মার্কেট এলাকায় চসিক আয়োজিত সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এসব কথা বলেন। স্থানীয় কাউন্সিলর ছালেহ আহম্মদ চৌধুরীর সভাপতিত্বে এবং চসিকের জনসংযোগ কর্মকর্তা মো. আবদুর রহিমের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি ছিলেন ২৭নং ওয়ার্ডের কাউন্সিলর এইচ এম সোহেল, ৪০নং ওয়ার্ডের কাউন্সিলর হাজী জয়নাল আবদীন, ৩৯নং ওয়ার্ডের কাউন্সিলর জিয়াউল হক সুমন, স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা জজ) জাহানারা ফেরদৌস, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আফিয়া আখতার, ৪১নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল আলম, সাবেক সভাপতি নুরুল আলম টেন্ডল প্রমুখ। সমাবেশে নানা শ্রেণি-পেশার প্রতিনিধিরা নিজেদের মতামত উপস্থাপন করেন।
সমাবেশে মেয়র আরো বলেন, ‘মাদকসেবীদের দ্বারা পরিবার, সমাজ ও দেশ ক্ষতিগ্রস্ত হয়। চট্টগ্রাম সিটি কর্পোরেশন নাগরিকদের নিরাপত্তার স্বার্থে এবং পারিবারিক শান্তি ও স্বস্তি ফিরিয়ে আনতে মাদকসেবীদের নিরাময়ে সহায়তা দেবে। সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক শান্তি ও নিরাপত্তার পথে সামাজিক হুমকি হয়ে দাঁড়িয়েছে। এসব থেকে রক্ষার জন্য পরিবারের পিতা-মাতাকে তাদের সন্তানের প্রতি সুনজর দিতে হবে। সন্তানদের গতিবিধি ও আচার-আচরণ নজরে রাখতে হবে। তাহলেই নতুন প্রজন্মের কিশোর-যুবকেরা অপরাধে জড়াবার সুযোগ পাবে না’। চট্টগ্রামকে অপরাধমুক্ত নগরী হিসেবে গড়ে তোলার প্রত্যয়ে তাঁর সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক বিরোধী কার্যক্রমের সাথে সর্বস্তরের জনগণের সহযোগিতা কামনা করেন মেয়র।