মাথাচাড়া দিয়ে উঠা বিলোবোর্ড উচ্ছেদ করলো করপোরেশন

নিজস্ব প্রতিবেদক

5

নগরকে বিলবোর্ড মুক্ত করে প্রশংসনীয় ইতিহাস গড়েছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন। মেয়াদের শেষ সময়ে এসে আবারও মাথাচাড়া দিয়ে উঠছিলো বিলবোর্ড। তাই কড়া হুঁশিয়ারি উচ্চারণ করে এসব বিলবোর্ড অপসারণের নির্দেশ দেন মেয়র।
গতকাল বুধবার অভিযান চালিয়ে বিলবোর্ডগুলো গুড়িয়ে দিয়েছে চসিকের ভ্রাম্যমাণ আদালত। তবে কয়েকটি বিলবোর্ড এখনও রয়ে গেছে। এসবও উচ্ছেদ করা হবে বলে জানায় চসিক সংশ্লিষ্টরা।
গত সপ্তাহজুড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিলোবোর্ড নিয়ে আলোচনা সৃষ্টি হয়। পক্ষে বিপক্ষে মন্তব্য শেষ না হতেই কড়া হুঁশিয়ারি উচ্চারণ করেন মেয়র নাছির। এমনকি তিনি মেয়র না থাকলেও চট্টগ্রামকে আবারও বিলবোর্ডে ঢাকা যাবে না বলে মন্তব্য করেন। একইসাথে মেয়রকে বিলবোর্ড উচ্ছেদে আহব্বান জানান সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী।
এইদিকে মেয়রের নির্দেশে গতকাল বুধবার নগরীর তিনটি ভবন থেকে বিলবোর্ড উচ্ছেদ করে চসিকের ভ্রাম্যমাণ আদালত। নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আখতার এবং স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা জজ) জাহানারা ফেরদৌস এর নেতৃত্বে এই আদালত পরিচালিত হয়।
চসিক সূত্র জানায়, নগরীর জাকির হোসেন রোড, দেওয়ান হাট ওভার ব্রীজের সংলগ্ন ভবন, পাঠানটুলীর পৃৃথক তিনটি ভবন থেকে অবৈধ এসব বিলবোর্ড উচ্ছেদ করা হয়। অভিযানের সময় সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা, কর্মচারী ও চট্টগ্রাম মেট্রেপলিটন পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। এই অভিযান অব্যহত থাকবে জানায় চসিক সংশ্লিষ্টরা।