মাতাল হয়ে ৯ ছাত্রকে গাড়িচাপা, ধরা দিলেন বিজেপিনেতা

26

মাতাল হয়ে গাড়ি চালাচ্ছিলেন বিহারের বিজেপিনেতা মনোজ বৈঠা। তার বেপরোয়া গতির বলেরো  জিপগাড়িটি উঠে যায় ছুটি শেষে হেঁটে বাড়ি ফিরতে থাকা স্কুলছাত্রদের ওপর। তাতে ঘটনাস্থলেই প্রাণ ঝরে ৯ ছাত্রের। আহত হয় ২০ জন। সেই থেকে পলাতক ছিলেন এই নেতা। অবশেষে দলের চাপের মুখে ধরা দিলেন বুধবার।

ভারতের মুজাফফরাবাদের উপকণ্ঠে একটি স্কুল ভবনের সামনের রাস্তায় শনিবার বিকেলের এই মর্মান্তিক ঘটনার পর রাজ্যে ক্ষমতার অংশীদার বিজেপির বিরুদ্ধে গণক্ষোভ ও অসন্তোষ বাড়তে থাকে। বিরোধী দলগুলো বিজেপির বিরুদ্ধে উঠেপড়ে লাগে। অবস্থা বেগতিক দেখে বিজেপিনেতাদের টনক নড়ে। তারা পরিস্থিতি সামাল দেয়ার জন্য মনোজকে দল থেকে সাময়িক বহিষ্কার করেন। পাশাপাশি মনোজকে জানিয়ে দেন, তার অপকর্মের দায় দল নেবে না। পুলিশের কাছে ধরা তাকে দিতেই হবে।

মদ্যপ বিজেপিনেতা মনোজের ধরা দেওয়ার খবরটি পুলিশের বরাত দিয়ে জানিয়েছে বিভিন্ন ভারতীয় সংবাদ মাধ্যম।

মনোজ বৈঠা পুলিশের কাছে স্বেচ্ছায় ধরা দেবার পর পুলিশ তাকে গ্রেফতার করে চিকিৎসার জন্য মুজাফফরাবাদের কোনো হাসপাতালে না নিয়ে পাটনার একটি হাসপাতালে নিয়ে যায়। পুলিশের আশঙ্কা, মুজাফফরাবাদের হাসপাতালে নেয়া হলে তার ওপর নিহত ও আহত ছাত্রদের ক্ষুব্ধ স্বজনরা হামলা চালাতে পারে। কেননা এসব হাসপাতালে ছাত্রদের অনেক স্বজন চিকিৎসাধীন।

উল্লেখ্য, স্কুলশিশুদের ওপর গাড়ি তুলে দেবার সময় মনোজ বৈঠা নিজেও কিছুটা আহত হন।আজ বুধবারই (২৮ ফেব্রুয়ারি) তাকে আদালতে হাজির করার কথা।