মদ্রিচদের প্রেরণায় ‘আবেদনময়ী’ প্রেসিডেন্ট

27

১-১ গোল সমতায় নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার পর ম্যাচটি গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও ফলাফল না আসায় ম্যাচ গড়ায় টাইব্রেকার পর্যন্ত। শেষ পর্যন্ত পেনাল্টি শুটআউটে ডেনমার্ককে ৩-২ গোল ব্যবধানে হারিয়ে ২০ বছর পর কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ক্রোয়েশিয়া। উত্তেজনাপূর্ণ এই ম্যাচে হাজার হাজার সমর্থকের সঙ্গে গ্যালারিতে উপস্থিত ছিলেন ক্রোয়েশিয়ার আলোচিত প্রেসিডেন্ট কোলিন্ডা গ্র্যাবার কিটারোভিচও।
শেষ ষোলোর টিকেট নিশ্চিত করার পর মাঠে উপস্থিত থেকে খেলোয়াড়দের উৎসাহ দেওয়ার সিদ্ধান্ত নেন ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট কোলিন্ডা গ্র্যাবার কিটারোভিচ। রবিবার ম্যাচ শুরুর কয়েক ঘণ্টা আগেই ব্যক্তিগত বিমানে চড়ে রাশিয়ায় পৌঁছান তিনি। দেশটির গণমাধ্যম জানায়, বিমানে অন্যদের সঙ্গে মজা করতে করতেই রাশিয়ায় পৌঁছান কোলিন্ডা। সে সময় তার পরনে ছিল জাতীয় দলের জার্সি। মাঠেও ক্রোয়েশিয়ার জার্সি গায়ে মদ্রিচদের খেলা উপভোগ করেন তিনি।
ডেনমার্কের বিপক্ষে ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত, পুরো সময় গ্যালারিতে উপস্থিত থেকে মদ্রিচ-রাকিটিচদের উৎসাহ যুগিয়েছেন কোলিন্ডা। সে সময় অন্য দর্শকদের সঙ্গে ছবি ও সেলফি তোলেন তিনি। ম্যাচ শেষে ড্রেসিংরুমে গিয়ে কোচ ও পুরো দলকে অভিনন্দন জানান দেশটির এই আলোচিত প্রেসিডেন্ট।
এ ছাড়াও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের ভেরিফাইড পেজ থেকে ক্রোয়েশিয়ার ভক্ত, সমর্থক ও ফুটবলারদেরকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন কোলিন্ডা। তিনি লিখেন, ‘ক্রোয়েশিয়ার সব ভক্তদের অভিনন্দন। আমরা আমাদের স্বপ্ন সবার কাছে নিয়ে আসব। সোচিতে দেখা হবে!’