ভোট করছে পুলিশ ডিবি, সহযোগী ইসি : খসরু

পূর্বদেশ ডেস্ক

12

আওয়ামী লীগ নেতা-কর্মীদের মাধ্যমে নয়, পুলিশের উপর নির্ভরশীল হয়ে নির্বাচনী বৈতরণী পার হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরী। গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের দুই দিন পর বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা অনুষ্ঠানে এই মন্তব্য করেন তিনি।
গাজীপুর সিটি করপোরেশনে নির্বাচনে ভোট গ্রহণের আগে থেকেই সেখানকার পুলিশ সুপারের বিরুদ্ধে অভিযোগ জানিয়ে আসছিল বিএনপি। ফল ঘোষণার পর অনিয়মের অভিযোগ তুলে ভোট বাতিলের দাবি তুলেছে তারা। এর আগে খুলনার নির্বাচনেও প্রশাসনের প্রভাব বিস্তারের অভিযোগ তারা তুলেছিল। খবর বিডিনিউজের
আমীর খসরু বলেন, আমি বার বার বলছি, গাজীপুরের নির্বাচন, খুলনার নির্বাচন, আওয়ামী লীগের নেতা-কর্মীরা করে নাই। এই নির্বাচনগুলো করেছে পুলিশের কিছু লোক আর ডিবির কিছু লোক। আর নির্বাচন কমিশন তাদের সহযোগী হিসেবে কাজ করেছে।
‘ভোটারবিহীন নির্বাচন’ করে ক্ষমতায় থাকা আওয়ামী লীগের জনসমর্থন ‘না থাকায়’ তারা এখন পুলিশের ওপর নির্ভর করে চলছে বলে দাবি করেন আমীর খসরু।
বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, জনগণের ওপর তাদের নির্ভরশীলতা নেই, তাদের নির্ভরশীলতা রাষ্ট্রীয় সংস্থার ওপর, তাদের নির্ভরশীলতা পুলিশের একটি অংশ, র‌্যাবের একটি অংশ, ডিবির একটি অংশের ওপর।
নির্বাচনে তাদের নিজেদের আর কিছু করতে হয় না। এমন একটি প্রকল্প করেছে যে নীল নকশায় আওয়ামী লীগের নেতা-কর্মীদের ভূমিকা অত্যন্ত কম, খুবই সামান্য তাদের ভূমিকা। এই অবস্থা চলতে থাকলে বাংলাদেশের মানুষ আর কখনও ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাবে না বলে দাবি করেন আমীর খসরু।
তিনি বলেন, জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে চিরতরে ক্ষমতা দখলের যে প্রক্রিয়া চলছে, এখান থেকে বেরিয়ে আসতে হলে শুধু বিএনপি নয়, সকলকে একতাবদ্ধ হতে হবে।
নাগরিক অধিকার আন্দোলন ফোরামের উদ্যোগে এই আলোচনা সভায় সংগঠনের নেতা মোশাররফ হোসেন, এম জাহাঙ্গীর আলম, বিএনপি নেতা আহমেদ আজম খান, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, শাহ মো. নেছারুল হক, ফরিদউদ্দিন, শাহজাহান মিয়া সম্রাট বক্তব্য রাখেন।