ভুয়া আইডি নিয়ে বিড়ম্বনায় চিত্রনায়িকা রেসি

5

সামাজিক যোগাযোগের এক অন্যতম মাধ্যম হলো ফেসবুক। যার মাধ্যমে খুব সহজেই অনেক মানুষের সঙ্গে যোগাযোগ করা যায় কিংবা নিজের মনের ভাব প্রকাশ করা যায়। কিন্তু বর্তমান সময়ে এসে দেখা যাচ্ছে ফেসবুকের মাধ্যমে নানা প্রতারণার শিকার হচ্ছেন মানুষ। আইডি হ্যাকড হওয়া কিংবা ফেক আইডি খোলার বিষয়টি চরম পর্যায়ে পৌঁছেছে এখন।
ফেসবুক বিড়ম্বনা এখন নিত্যদিনের ঘটনা।
এবার ফেসবুক বিড়ম্বনার মধ্যে পড়েছেন ঢাকাই সিনেমার নন্দিত চিত্রনায়িকা মৃদুলা আহমেদ রেসি। তার নামে একটি ফেসবুক আইডি ঘুরে বেড়াচ্ছে ফেসবুক জুড়ে। দেদারছে চলচ্চিত্রসহ শোবিজের নানা ব্যক্তিদের ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠানো হচ্ছে এই আইডি থেকে। আবার নানা আজেবাজে মন্তব্যও করা হচ্ছে এই আইডি থেকে। রেসি জানালেন, এই ফেসবুক আইডিটি তার নয়। কে এই আইডি খুলেছেন তাও নায়িকার অজানা।
স¤প্রতি এই ফেইক আইডি থেকে রেসির ফোন নাম্বারও ছড়িয়ে দেওয়া হয়। যার কারণে খুবই বিব্রতকর অবস্থায় পড়েছেন রেসি। দিন-রাত সমানে দেশ ও দেশের বাইরে থেকে অনবরত ফোন আসছে তার কাছে। না পেরে তিনি তার নাম্বার বন্ধও রেখেছেন কয়েক দিন। কিন্তু এতেও কোন কাজ হয়নি। ফোন নাম্বার ওপেন করলে সমান তালে কল আসছে আবারও।
এ প্রসঙ্গে চিত্রনায়িকা রেসি বলেন, ‘আমাকে অনেকেই বলেছিলেন ফেইক আইডির কথা, তখন আমি খুব একটা গুরুত্ব দেইনি। কিন্তু এখন আর নিতে পারছি না। সেখানে আমার ব্যক্তিগত ফোন নাম্বার ছড়িয়ে দেওয়া হয়েছে এরপর থেকে আমার কাছে টানা ফোন আসছে। সবকিছু মিলিয়ে খুব খারাপ অবস্থা যাচ্ছে।এছাড়া অনেকে ফোন দিয়ে টাকার কথা বলছেন, সেসব আইডি থেকে নাকি অনেকের কাছে টাকা ধার চেয়েছে অনেকবার। অথচ এসবের কিছুই জানতাম না আমি।’
রেসি আরও বলেন, ‘আমার শুধুমাত্র একটিই রিয়েল একাউন্ট ফেসবুকে ‘Mridula Ahmed’ নামে।
কিন্তু আমার নামে একাধিক আইডি খুলে আমাকে ঝামেলায় ফেলার চেষ্টা করছেন কেউ। এটা আমার ক্যারিয়ারের জন্য অনেক সমস্যা হচ্ছে। আমার মনে হচ্ছে পরিচিতদের মধ্যেই কেউ এই কাজটা করছেন, নয়তো আমার নাম্বার তো পাওয়ার কথা না। সবার কাছে একটাই অনুরোধ ফেইক আইডি থেকে সতর্ক থাকুন ।’