ভারতজুড়ে তিনশ’ জিম খুলবেন সালমান খান

14

বলিউড সুপারস্টার সালমান খান তার শরীর-সৌষ্ঠব নিয়ে গর্ব করতেই পারেন। প্রায় সব সিনেমাতেই তার উন্নত পেশীবহুল শরীর দর্শকদের মুগ্ধ করে। অসংখ্য ব্যায়ামপ্রেমী মানুষের আদর্শ তিনি। এবার তিনি উদ্যোগী হলেন ‘ফিট ইন্ডিয়া’ আন্দোলনে। ফিটনেস সচেতন সকলের জন্য সালমান ২০২০ সালের মধ্যে ভারতজুড়ে তিনশ’ জিমনেসিয়াম খুলতে যাচ্ছেন; যা ভারতের প্রায় সব শহরে প্রতিষ্ঠা করা হবে।
সাল্লু জিম ফ্র্যাঞ্চাইজির নাম দিয়েছেন ‘এসকে-২৭’। এর লক্ষ্য হলো সবাইকে আকর্ষণীয় শরীর-সৌষ্ঠব ও সুস্বাস্থ্যবান গড়ে তোলা। এছাড়া ‘ফিট ইন্ডিয়া’ আন্দোলন ছড়িয়ে দেওয়ার মাধ্যমে ভারতজুড়ে ফিটনেস প্রশিক্ষক এবং উদ্যোক্তাদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।
এছাড়াও চলতি বছরের এপ্রিলে ফিটনেস সরঞ্জামের ব্র্যান্ড ‘বিং স্ট্রং’ বাজারে আনেন সালমান। মাত্র তিন মাসের মধ্যেই ভারতজুড়ে ১৭৫টিরও বেশি ব্যায়ামাগারে এগুলো সংযোজন করা হয়েছে। ব্যায়ামপ্রেমী মানুষের মাঝে এটা বেশ সাড়া ফেলেছে। এটি এখন ভারতের সবচেয়ে জনপ্রিয় ফিটনেস ইক্যুপমেন্ট ব্র্যান্ড।
এদিকে ২০০৭ সালে মানবতার সেবায় ‘বিং হিউম্যান ফাউন্ডেশন’ প্রতিষ্ঠা করেন ‘বজরঙ্গি ভাইজান’খ্যাত এ তারকা। প্রতিষ্ঠানটির মাধ্যমে তিনি সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা ও স্বাস্থ্যসেবার জন্য কাজ করছেন।