ব্রাদার্সকে হারিয়ে জয়ের ধারায় চট্টগ্রাম আবাহনী

6

কোথায় যেন হারিয়ে গেছে চট্টগ্রাম আবাহনী। প্রথম ম্যাচে জয় পেয়ে টানা তিন ম্যাচে পয়েন্ট খোয়ানো বন্দরনগরী বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের (বিপিএল) পঞ্চম রাউন্ডে জয় দেখেছে। ব্রাদার্স ইউনিয়নকে রোমাঞ্চ ছড়িয়ে হারিয়ে লিগের দ্বিতীয় জয় পেল চট্টগ্রাম আবাহনী।
বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের শুক্রবার বিকালে দিনের দ্বিতীয় ম্যাচে ব্রাদার্স ইউনিয়নকে ৩-২ গোল ব্যবধানে হারিয়েছে চট্টগ্রাম আবাহনী। পাঁচ গোলের দুই গোল করেছে দেশি ফুটবলাররা। একটি আত্মঘাতী।
এর আগে মুক্তিযোদ্ধার সঙ্গে প্রথম ম্যাচে জয় পেয়ে দ্বিতীয় ও তৃতীয় ম্যাচে যথাক্রমে রহমতগঞ্জ ও বিজেএমসির কাছে হোঁচট খেয়ে পরের ম্যাচে আরামবাগের কাছে হেরে গেছে বন্দরনগরীর দলটি। এরপর দ্বিতীয় জয় তুলে নিলো ব্রাদার্স ইউনিয়নকে হারিয়ে।
এ ম্যাচ যেন আরেকটি রোমাঞ্চ ছড়ানো মুহূর্তের উপলক্ষ তৈরি করেছে ফুটবলপ্রেমিদের জন্য। পাঁচ গোলের ম্যাচে প্রথম গোলটি আসে চট্টগ্রাম আবাহনী থেকে। কর্নার থেকে আত্মঘাতী গোলটি হয়। কর্নার থেকে ধেয়ে আসা বল ক্লিয়ার করতে গিয়ে জালে জড়ান ব্রাদার্সের শাফি। লিড নেয় বন্দরনগরীর দলটি।
সমতায় ফিরতেও দেরি করেনি ব্রাদার্স শিবির। ৩৩ মিনিটে রাব্বির গোলে স্বস্তি ফেরে। প্রথমার্ধে সমতায় থাকা ম্যাচ দ্বিতীয়ার্ধেই দখলে নেয় আবাহনী। শুরুতেই উগোচুকোয়ার বাড়ানো পাস থেকে ডি বক্সের ভেতর থেকে বল জালে জড়িয়ে ব্যবধান বাড়ান মামাদো বাহ।
তার দশ মিনিট পর ব্যবধান ৩-১ করে ফেলে চট্টগ্রাম আবাহনী। এবার গোলটি আসে কৌশিক বড়–য়ার কাছ থেকে। এরপরে ৬৩ মিনিটে অবশ্য ফিরে ব্যবধান কমায় ব্রাদার্স। পেনাল্টি থেকে গোল করেন লিও কারিওকা।
এরপর আর সমতায় ফিরতে পারেনি ব্রাদার্স ইউনিয়ন। জয় নিয়ে মাঠ ছেড়েছে জুলফিকার আলী মিন্টুর শিষ্যরা। এ নিয়ে লিগের দ্বিতীয় জয় বন্দরনগরীর দলটির।
এ জয়ে পাঁচ ম্যাচে আট পয়েন্ট নিয়ে টেবিলের ছয়ে আছে চট্টগ্রাম আবাহনী। অন্যদিকে চার ম্যাচে তিন পয়েন্ট নিয়ে নয়ে ব্রাদার্স ইউনিয়ন।