ব্যাট হাতে এবার আরেক বিশ্বকাপে দুর্জয়-পাপনরা

3

বিশ্বকাপে প্রতিযোগী দলগুলোর সংসদ সদস্যদের নিয়ে অন্যরকম এক বিশ্বকাপ হচ্ছে এবার। যে আসরের নামকরণ করা হয়েছে ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট ওয়ার্ল্ডকাপ-২০১৯। বিশ্বকাপের সেমিফাইনাল পর্ব শেষ না হতেই এঙ্গলবার বুধবার থেকে শুরু হবে সাংসদদের সেই বিশ্বকাপ। ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কা ছাড়া বাংলাদেশ, ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা এবং আফগানিস্তান দুই গ্রুপে ভাগ হয়ে অংশ নিচ্ছে এবারের আসরে।
‘এ’ গ্রুপে প্রতিদ্বন্দ্বিতা করবে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত ও আফগানিস্তান। আর বাংলাদেশ খেলবে ‘বি’ গ্রুপে। প্রতিপক্ষ নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা আর পাকিস্তানের সংসদীয় ক্রিকেট দল।
মঙ্গলবার ৬ ওভার করে গা গরমের ম্যাচ হয়ে গেছে সব দলের। বাংলাদেশ ওয়ার্মআপ ম্যাচ খেলেছে আফগানিস্তানের সাথে। আজ আনুষ্ঠানিকভাবে শুরু হবে সংসদীয় বিশ্বকাপ ক্রিকেটের মূল আসর। খেলা হবে ১৫ ওভার করে।
১২ জুলাই হবে ফাইনাল। সেমিফাইনাল ও ফাইনাল হবে কেন্টের বেকেনহাম ক্রিকেট ক্লাব মাঠে। বাংলাদেশ দলের নেতৃত্ব দেবেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও প্রথম টেস্ট ক্যাপ্টেন নাইমুর রহমান দুর্জয়।
বাংলাদেশ সংসদীয় দল:
শাহরিয়ার আলম এমপি, জাহিদ আহসান রাসেল এমপি, নাজমুল হাসান পাপন এমপি, আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি, এ এম নাইমুর রহমান দুর্জয় এমপি, নাহিম রাজ্জাক এমপি, জুয়েল আরেঙ এমপি, মোহাম্মদ আনোয়ারুল আজিম (আনার) এমপি, জুনায়েদ আহমেদ পলক এমপি , শেখ তন্ময় এমপি, ছোট মনির এমপি, আনোয়ারুল আবেদিন খান তুহিন এমপি, নুরুন্নবী চৌধুরী এমপি, মুজিবুর রহমান চৌধুরী নিক্সন এমপি, আহসান আদেলুর রহমান আদিল এমপি, মোহাম্মদ সানোয়ার হোসেন এমপি, মোহাম্মদ শফিকুল ইসলাম শিমুল এমপি, ফাহিম গুলান্দাজ বাবেল এমপি, মোহাম্মদ আয়েন উদ্দিন এমপি এবং ব্যারিস্টার শামিম হায়দার পাটোয়ারি এমপি।