ব্যাংকের গাড়ি থেকে টাকার বস্তা হাওয়া

21

পুরান ঢাকার বাবুবাজার এলাকায় ন্যাশনাল ব্যাংকের গাড়ি থেকে ৮০ লাখ টাকাসহ একটি বস্তা খোয়া যাওয়ার অভিযোগ পাওয়া গেছে।
ব্যাংকের দিলকুশা শাখার সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট হাবিবুর রহমান এ ঘটনায় রোববার রাতে কোতোয়ালি থানায় একটি মামলা করেছেন।
যে গাড়ি থেকে টাকার বস্তা খোয়া গেছে, সেই গাড়ির দায়িত্বে থাকা ব্যাংকের একজন নির্বাহী কর্মকর্তা, একজন গাড়িচালক ও দুইজন নিরাপত্তাকর্মীকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে কোতোয়ালি থানা পুলিশ।
থানার ওসি মিজানুর রহমান বলেন, ন্যাশনাল ব্যাংকের প্রধান কার্যালয়ের ওই গাড়ি রোববার পুরান ঢাকার বিভিন্ন শাখায় ঘুরে টাকা সংগ্রহ করে। পরে মতিঝিলে ব্যাংকের প্রধান কার্যালয়ের দিকে রওনা হয়।
বাবুবাজারে পৌঁছানোর পর গাড়িতে থাকা নিরাপত্তাকর্মীরা চিৎকার করে বলেন, টাকার একটি বস্তা পাওয়া যাচ্ছে না। ওই টাকার বস্তাটি বাংলাবাজার শাখা থেকে তোলা হয়েছিল। সেখানে ৮০ লাখ টাকা ছিল।বাংলাবাজার শাখা এবং ওই গাড়ি যে পথ ধরে গেছে, তার আশপাশের সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হচ্ছে জানিয়ে ওসি বলেন, আটকদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে মামলায় তাদের নাম নেই।
ন্যাশনাল ব্যাংকের ডিএমডি এএসএম বুলবুল বলেন, এক ব্রাঞ্চ থেকে আরেক ব্রাঞ্চে যাওয়ার মাঝে কোথাও হয়ত ঘটনা ঘটেছে। এর পেছনে যারাই থাক না কেন, গাড়িতে আমাদের যে কর্মীরা ছিল, তাদের দায় নিতে হবে। খবর বিডিনিউজের